ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে সোনিয়া হত্যা: দ্বিতীয় দফায় রিমান্ডে সজিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
সিলেটে সোনিয়া হত্যা: দ্বিতীয় দফায় রিমান্ডে সজিব

সিলেট: সিলেটে কলেজছাত্রী সোনিয়া আক্তার হত্যা মামলায় গ্রেফতার সজিব আহমদকে দ্বিতীয় দফায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
 
সোমবার (১৯ ফেব্রুয়ারি) তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে শোনানি শেষে বিচারক তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সম্পর্কে সজিব নিহতের মামাতো ভাই।
 
সিলেট কেতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।
 
এর আগে বুধবার (১৫ ফেব্রুয়ারি) সজিব আহমদকে আদালতে জবানবন্দী রেকর্ড করার জন্য হাজির করা হয়। কিন্তু তিনি জবানবন্দি দিতে অসম্মতি জানালে ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) জামিল আহমদ।
 
শোনানি শেষে অতিরিক্ত চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিষ্ট্রেট আব্দুর মোমেন আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
কিন্তু ৩ দিনের রিমান্ড শেষে তার কাছ থেকে তেমন কোনো তথ্য উদঘাটন করতে পারেনি পুলিশ।
 
পুলিশ জানিয়েছে, সজীব হচ্ছেন ‘হেভিচ্যুয়াল ক্রাইমার’। এর আগে তিনি ঢাকায় একাধিক ঘটনা ঘটিয়েছেন। মুক্তিপণের দাবিতে শিশু অপহরণ মামলার আসামি হয়ে জেলও খেটেছেন তিনি। আচরণগত অপরাধী হওয়ার কারণে তিনি সোনিয়া হত্যা মামলা থেকে নিজেকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে।
 
তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, এখন পর্যন্ত তদন্তে যেসব তথ্য এসেছে সবই সজীবকে ঘিরে। ঘটনার ৭ দিন আগে থেকে সজীব তার ফুফাতো বোন সোনিয়াদের বাসায় ছিলেন।
 
খুনের আগের দিন তিনি চাকরির সন্ধানে সোনিয়াকে নিয়ে বিয়ানীবাজারেও গিয়েছিলেন। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তিনি এসব তথ্য জানিয়েছেন। পরে পুলিশের কাছেও একই কথা স্বীকার করেছেন।
 
এর আগে গত সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টায় রাজধানী ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় সজিবকে গ্রেফতার করা হয়।
 
মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) সিলেট সদর দফতরে তাকে নিয়ে সংবাদ সম্মেলন করা হয়।
 
গ্রেফতার সজিব আহমদ হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার নবীনগর নতুনবাড়ি এলাকার নুর উদ্দিনের ছেলে।
 
গত রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট মহানগরের শেখঘাট খুলিয়াটুলা আবাসিক এলাকার নীলিমা-১৪ নম্বর বাসার চার তলার একটি কক্ষ থেকে সোনিয়ার গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। তাকে গলায় ও হাতে জখম করে হত্যা করা হয়। মরেদেহ উদ্ধারকালে আসামির পরিহিত রক্তমাখা লুঙ্গি, জামা ও মরদেহের পাশে থেকে হত্যায় ব্যবহৃত রক্তমাখা কেঁচি উদ্ধার করা হয়। এমনটি জানা গেছে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে।    
 
নিহত সোনিয়া সিলেটের জকিগঞ্জ উপজেলার কলাছড়া গ্রামের বিল্লাল আহমদের মেয়ে ও দক্ষিণ সুরমার দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরিক্ষায় উত্তীর্ণ হন। বর্তমানে তিনি সৎ বাবা ও মায়ের সঙ্গে ওই ভাড়া বাসায় থাকতেন। তিনি স্যোশাল মিডিয়ায় যুক্ত ছিলেন এবং সিলেটী আঞ্চলিক ভাষার নাটকে অভিনয় করতেন।
 
এ ঘটনায় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নিহতের ভাই পারভেজ আহমদ বাদি হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন। মামলায় একমাত্র সজিবের নাম উল্লেখসহ অজ্ঞাত একজনকে আসামি করেন তিনি। এর প্রেক্ষিতে অভিযান চালিয়ে সজিবকে গ্রেফতার করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এনইউ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad