ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটের ৮ ইউনিয়নে তিনপদে ৪৬০ প্রার্থীর মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
সিলেটের ৮ ইউনিয়নে তিনপদে ৪৬০ প্রার্থীর মনোনয়ন দাখিল

সিলেট: সিলেটের নির্বাচন অনুষ্ঠিতব্য ৮টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ৪৬০ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত সদস্য পদে ৯৫ এবং সাধারণ সদস্য পদে ৩২৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

সিলেটের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. শুকুর মাহমুদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রার্থীরা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে দুইজনকে রিটানিং কর্মকর্তা দায়িত্ব দেওয়া হয়েছে। তারা হলেন- গোলাপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার সাইদুর রহমান ও ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা এহছানুল কবীর ফেরদৌস এবং সদর উপজেলার ৩টি ইউনিয়নে ফরহাদ হোসেনকে রিটানিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টদের দেওয়া তথ্যমতে, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জুনেদ আহমদ, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী এমরান উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী আবজাল হোসাইন মনোনয়নপত্র জমা দেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ৯ ও সাধারণ সদস্য পদে ৩৯ জন মনোয়নপত্র দাখিল করেছেন।

উত্তর কুশিয়ারা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী লুদু মিয়া, জাতীয় পার্টির সোহেল হোসাইন, বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আহমদ জিলু, স্বতন্ত্র সিরাজুল ইসলাম ও মো. ফয়জুর রহমান। আর সংরক্ষিত সদস্য পদে ৮ ও সাধারণ সদস্য পদে ২৯ জন মনোনয়ন জমা দিয়েছেন।

মাইজগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জুবেদ আহমদ; চৌধুরী ব্যতিরেকে স্বতন্ত্র হিসেবে ৫ জন মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন- মো. ইমরান আহমদ চৌধুরী, মোহাম্মদ জুমাদুল করিম চৌধুরী, আহমদ বেলায়েত আলম, শাহ মো. নুরুল ইসলাম বাছিত, মুহিত আহমদ শাহ। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১২ এবং ৩১ জন মনোনয়ন জমা দেন।

ঘিলাছড়া ইউনিয়ন পরিষদে মনোনয়ন জমা দেন আওয়ামী লীগ মনোনীত সাইফুল ইসলাম মনা, বিএনপি থেকে স্বতন্ত্রের ব্যানারে প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান আফতাব আলী ও আখতার হোসেন উস্তার, স্বতন্ত্র আশরাফ আলী খান, মো. আমিনুর রহমান, সাবেক ইউপি সদস্য বুরহান উদ্দিন সিন্দু এবং জামায়াত থেকে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মো. রুজনুজ্জামান চৌধুরী। আর সংরক্ষিত সদস্য পদে ১৪ ও সাধারণ ৩৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  

ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত তৈয়ফুর রহমান ছাড়াও ৪ স্বতন্ত্র প্রার্থীরা হলেন, ইকবাল আহমদ খান, কাজী আবুল কাশেম, শাহীন আহমদ খান ও আক্তার আলী। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেন।  

এদিকে, একই দিনে সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত ১২ ও সাধারণ সদস্য পদে ৪৮ জন, খাদিমপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১২ ও সাধারণ সদস্য পদে ৬৩ জন এবং টুকেরবাজার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন এবং ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।    

নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আজ ১৯ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্রুয়ারি ও প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং আগামি ১৬ মার্চ সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ও সদর উপজেলার ৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।