ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে সেই আ.লীগ নেতার কার্যালয়ে মিলল ধারালো অস্ত্র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
লক্ষ্মীপুরে সেই আ.লীগ নেতার কার্যালয়ে মিলল ধারালো অস্ত্র 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে কিশোর মো. রাসেল হোসেন (১৪) কে ছুরিকাঘাত করে হত্যা মামলার আসামি সেই আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলের কার্যালয়ে পাওয়া গেছে ধারালো অস্ত্র ও খেলনা পিস্তল।  

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মিয়ারহাট বাজারে থাকা রাহুলের কার্যালয়ে থেকে তিনটি ধারালো ছোরা, একটি রামদা, ছেনি, একটি চাপাতি ও তিনটি চাকু এবং তিনটি খেলনা পিস্তল উদ্ধার করে রায়পুর থানা পুলিশ।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হত্যার ঘটনায় ৫ জনকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুড়িও উদ্ধার করা হয়েছে।  

আসামি শাহজালাল রাহুল দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। দক্ষিণ চরবংশীর চরকাচিয়া গ্রামের বেপারী বাড়ির মৃত আবদুর রশিদের ছেলে তিনি।  

তার বিরুদ্ধে চর দখল, কৃষকদের ফসল লুট, নদীতে ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু তোলা, অবৈধ মাছঘাট বসিয়ে চাঁদাবাজির অভিযোগ রয়েছে।  

হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার রাতেই নিহত রাসেলের মা ফাতেমা বেগম বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২-৩ জনকে আসামি করে রায়পুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

ওই মামলায় আওয়ামী লীগ নেতা শাহজালাল রাহুলকে ২য় আসামি করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে লক্ষ্মীপুর সদর উপজেলার খিলবাইছা গ্রামের হোসেন আহম্মদের ছেলে জাকারিয়া রাকিবকে (৩৩)।  

মামলার অন্য আসামিরা হলেন - সদর উপজেলার পূর্ব নন্দনপুর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে মো. সোহাগ (২৭), রায়পুরের চরলক্ষ্মী গ্রামের মৃত ইউসুফ কারীর ছেলে ফারুক কারী ও চরকাছিয়া গ্রামের মানিক শিকদারের ছেলে সুমন শিকদার (৩০)।  

রায়পুর থানা সূত্র জানিয়েছে, ঘটনার দিন দুপুরের দিকে পুলিশ দক্ষিণ চরবংশীর মিয়ারহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে আসামিদের আটক করে। তাদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হবে।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, রাসেলের বাবা মনির হোসেন ভুট্টু চরের জমিতে ফসল চাষাবাদ করেন। তবে সেই জমির ফলন কেটে নেয় তাদের বাড়ির শাহাজালাল রাহুল। এ বিষয়ে তার স্বামী প্রতিবাদ করলে হত্যার হুমকি দেয় রাহুল। বুধবার সকালে চাষাবাদকৃত সেই জমি দেখাশোনা করতে যায় রাসেল হোসেন। পথে মাছঘাটে রাহুল তার লোকজন নিয়ে ধারালো অস্ত্র দিয়ে রাসেল ও তার বাবা মনির হোসেনের উপর হামলা করে। হামলাকারীরা রাসেলের পেটে ধারালো চাকু ঢুকিয়ে দিলে সে গুরুতর জখম হয়।  

স্থানীয় লোকজন রাসেলকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে জানায়। হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে মো. রুহুল আমিন (৩৭) নামের এক ব্যক্তির মাথায় গুরুতর জখম হয়। তাকে সদর হাসপাতালে নিয়ে গেলে তার মাথায় ১২টি সেলাই দিতে হয়।  

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।