ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে ১৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ১৭ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মে ১৯, ২০২৩
লক্ষ্মীপুরে ১৬ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ১৭ জেলে আটক

লক্ষ্মীপুর: জেলার রামগতি উপজেলার মেঘনা নদী থেকে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার সময় ১৭ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় চারটি ইঞ্জিন চালিত নৌকা ও ১৬ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক জেলেদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। জব্দ করা জালগুলো পুড়িয়ে বিনষ্ট এবং নৌকাগুলো প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।  

শুক্রবার (১৯ মে) দুপুরে রামগতি কোস্টগার্ডের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৯টার দিকে রামগতির মেঘনা নদীর আব্দুল্লার চর ও আজিমের চর সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উক্ত এলাকা থেকে অবৈধভাবে মাছ ধরার সময় বিসিজি স্টেশন রামগতির টহল দল চারটি কাঠের নৌকা, ১৬ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা সহ ১৭ জেলেকে আটক করা হয়। জব্দ করা জালের বাজার মূল্য প্রায় পাঁচ কোটি ৬৭ লাখ টাকা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শান্তুনু চৌধুরীর নির্দেশে মুসলেকা নিয়ে আটক জেলেদেরকে ছেড়ে দেওয়া হয়। জব্দ করা কারেন্ট জাল জনসম্মুখে মুন্সীরহাট এলাকায় আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানায় কোস্টগার্ড।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।