ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

মাগুরায় কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
মাগুরায় কারাগারে সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

মাগুরা: মাগুরা জেলা কারাগারে থাকা আশরাফুল মোল্যা (৫০) নামে এক বছরের সাজাপ্রাপ্ত এক কয়েদির মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে তার নামাজে জানাজা শেষে তাকে নড়িহাটি কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহত আশরাফুল মাগুরা সদর উপজেলার নড়িহাটি গ্রামের বদরুদ্দিন মোল্যার ছেলে।

ওই ব্যক্তির স্ত্রী হেলেনা বেগম জানান, ২০২০ সালের একটি চেক ডিজঅনারের মামলায় তার স্বামীর ১ বছরের কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছিল। তিনি মাগুরা জেলা কারাগারে সাজা ভোগ করছিলেন। আগে থেকেই তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। কারাগারে যাওয়ার পর গত ২৮ এপ্রিল গুরুতর অসুস্থ হলে তাকে মাগুরার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে গত ৪ মে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়। পরে খুলনা কারাগার কর্তৃপক্ষের মাধ্যমে বৃহস্পতিবার রাতে মরদেহ পরিবারে হস্তান্তর করা হয়।

মাগুরা জেলা কারাগারের জেলার নুর মোহাম্মদ মৃধা বাংলানিউজকে বলেন, সাজাপ্রাপ্ত হয়ে মাগুরা কারাগারে নেওয়ার পর থেকেই আশরাফুল মোল্যা প্রায়শ অসুস্থ থাকতেন। গত ৪ মে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়। সব আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তার মরদেহ বৃহস্পতিবার রাতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে আশরাফুল মোল্যার স্ত্রীর দাবি, তার স্বামী মির্জাপুর গ্রামের বিলকিস নামে এক নারীর কাছ থেকে ব্যবসায়িক কাজে চড়া সুদে ৪০ হাজার টাকা ধার নিয়েছিলেন। এ সময় তিনি স্থানীয় একটি ব্যাংকের ব্যক্তিগত অ্যাকাউন্টের নিজ স্বাক্ষরিত ফাঁকা চেক দিয়েছিলেন। পরে ৬০ হাজার টাকা শোধ করার পরেও বিলকিস বেগম সুদসহ আরও টাকা দাবি করেন। সেটি দিতে না পারায় এই চেক ডিজঅনারের মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।