ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে সালথায় রাস্তায় হাজার মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে সালথায় রাস্তায় হাজার মানুষ

ফরিদপুর: নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে ফরিদপুরের সালথায় কয়েক হাজার মানুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শুক্রবার (২০ অক্টোবর) বাদ আসর সালথা বাজার সংলগ্ন বাইপাস সড়ক থেকে এ বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

 

পরে মিছিলটি উপজেলা সদর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বাইপাস সড়কে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সালথা উপজেলার ইসলামী ঐক্যজোটের সভাপতি হাফেজ মোস্তফা কামালের নেতৃত্বে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- ফরিদপুর জেলার ইসলামী ঐক্যজোটের সভাপতি মাওলানা লিয়াকত আলী, সালথা উপজেলা ইসলামী ঐক্যজোটের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবু জাফর, সহ-সভাপতি মাওলানা নিসার উদ্দিন, সিনিয়র যুগ্ম-সম্পাদক মুফতি নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা কাজী কামরুজ্জামান, মাওলানা আবুল খায়ের, মো. ইউনুস মাতুব্বর প্রমুখ।

এ সময় বক্তার বলেন, ফিলিস্তিনে চলমান হামলা ও সহিংসতার জন্য ইসরায়েল দায়ী। অবিলম্বে এ আগ্রাসন বন্ধ করতে হবে। অবিলম্বে ফিলিস্তিনকে একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে। এছাড়া ইসরায়েলের সব ধরনের পণ্য সামগ্রী বর্জনের দাবি তোলা হয়। একই সঙ্গে ১৭ অক্টোবরে ফিলিস্তিনের হাসপাতালে বর্বরোচিত হামলার দিনটিকে বাংলাদেশে মুসলিম গণহত্যা দিবস পালন করতে সরকারকে অনুরোধ করা হয়।

ফিলিস্তিনির মুসলিম জনগণের পক্ষে সমগ্র মুসলিম জাহানের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

সভা শেষে মুসলিম জাহানের শান্তি কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad