ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রেলপথ সংস্কার কাজে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মে ৮, ২০২৪
রেলপথ সংস্কার কাজে দুদকের অভিযান

লালমনিরহাট: রেলপথ সংস্কার কাজের অনিয়ম অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশন দুদকের একটি টিম অভিযান চালিয়েছে লালমনিরহাট রেল বিভাগে।

বুধবার (৮ মে) দুপুরে দুর্নীতি দমন কমিশনের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক সিরাজুল হকের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলীর কার্যালয়ে অভিযান চালায়।

দুদক সূত্র জানায়, কুড়িগ্রাম জেলার উলিপুর থেকে চিলমারী পর্যন্ত সাড়ে ১০ কিলোমিটার রেলপথ সংস্কার প্রকল্পের কাজে প্রায় ৩৪ কোটি টাকা অনিয়মের মাধ্যমে রেলপথ সংলগ্ন জমি থেকে মাটি কেটে রেলপথের দুই ধার সংস্কার করার অভিযোগ উঠেছে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের প্রধান কার্যালয়ের নির্দেশে লালমনিরহাটে অভিযানে আসে দুদকের দলটি।
অভিযানের সময় অভিযোগ সংশ্লিষ্ট রেলপথ মেরামত কাজের অগ্রগতি সরেজমিনে পর্যবেক্ষণ করেন। এছাড়া ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে রেলওয়ে কাজের বিষয়ে বক্তব্য গ্রহণ করেন। পরে অভিযোগ সংশ্লিষ্ট কাজের বিষয়ে যাবতীয় নথিপত্র সংগ্রহ করার উদ্দেশ্যে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় প্রকৌশলীর দফতরে আসেন এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার বিভাগীয় প্রকৌশলী আহসান হাবীবের সঙ্গে কথা বলে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে দুদক টিম।
দুদকের কুড়িগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক সিরাজুল হক সাংবাদিকদের বলেন, আমরা সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে কথা বলেছি এবং প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছি। রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবো।

এসময় দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক খালিদ মাহমুদ, উপসহকারী পরিচালক মনিরুল ইসলাম এবং উপ-সহকারী পরিচালক মামুন আলী মণ্ডল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।