ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিবহনে চাঁদাবাজির দায়ে গ্রেপ্তার ১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, মে ৯, ২০২৪
পরিবহনে চাঁদাবাজির দায়ে গ্রেপ্তার ১২

ঢাকা: চাঁদা উত্তোলনের সময় রাজধানীর কোতয়ালী ও যাত্রাবাড়ী এলাকা থেকে ১২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১০)।

বৃহস্পতিবার (০৯ মে) কোতয়ালী থানাধীন নয়াবাজার ও দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এম. জে. সোহেল জানান, নয়াবাজার এলাকায় অভিযানে বিভিন্ন পরিবহনে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের মূলহোতা তৌকির আহমেদ শশিসহ (৩০) চারজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাকিরা হলেন সুমন (৩২), আরিফ (২৭) ও কামরান (২৪)।

এছাড়া দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযানে চাঁদাবাজ চক্র হানিফ গ্রুপের মূলহোতা আবু হানিফসহ (৩৮) আটজন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাকিরা হলেন মজিবুর রহমান বাতাস (১৯), শাহিন (২১), শান্ত (২২), লিটন (১৮), সাগর ইসলাম (১৮), শাহাদাত হোসেন (১৮) ও রুবেল (৩২)।

গ্রেপ্তাররা বেশ কিছুদিন ধরে ঢাকার কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান, লরি ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিলেন।

তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এএসপি এম. জে. সোহেল।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ০৯, ২০২৪
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।