ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বৃষ্টির পানিতে ডুবে মরল ৩ হাজার মুরগি

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মে ১১, ২০২৪
বৃষ্টির পানিতে ডুবে মরল ৩ হাজার মুরগি

সাভার (ঢাকা): ঝড়-বৃষ্টির পানিতে ডুবে ঢাকার সাভারের একটি পোল্ট্রি ফার্মের প্রায় তিন হাজার মুরগির বাচ্চা মারা গেছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানা গেছে।

 

শনিবার (১১ মে) সকালের ঝড়বৃষ্টিতে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের নোরিঙ্গারটেক এলাকার অভি পোল্ট্রি ফার্মে এ ঘটনা ঘটে।

খামারের কর্মচারী আবুল কালাম বাংলানিউজকে বলেন, আমি অভি পোল্ট্রি খামারে প্রায় ১ বছর ধরে কাজ করছি। এই খামারে একটি ৬ হাজার ও একটি ২ হাজার মুরগি ধারণক্ষমতাসম্পন্ন দুটি শেড রয়েছে। ছয় হাজার মুরগি ধারণক্ষমতা সম্পন্ন শেডটিতে গত তিন দিন আগে তিন হাজার বাচ্চা আনা হয়। আজ সকালে হঠাৎ ঝড়বৃষ্টি শুরু হয়। এসময় শেডের একটি টিনের চালা ঝড়ে উড়ে যায়। পরে বৃষ্টির পানি প্রবেশ করে। সেই পানিতে ডুবে সব বাচ্চা মারা গেছে। অনেক কষ্টে ৫০/৬০টি বাচ্চা বাঁচাতে পেরেছি।

খামারের মালিক নুরুল আলম বাংলানিউজকে বলেন, সকালে হঠাৎ ঝড়বৃষ্টি শুরু হয়। এসময় আমার খামারে কর্মচারী একজন ছিলেন। ঝড়ে ঘরের চাল উড়ে ভেতরে পানি ঢুকে পড়ে। কর্মচারী একা কোনো কিছুই করতে পারেননি। হঠাৎ বৃষ্টির পানিতে সব বাচ্চা মারা গেছে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে আমার। আমরা এখন মৃত বাচ্চাগুলো মাটির নিচে চাপা দেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরও বলেন, গত মাসেও আমার খামারে ভাইরাস আক্রমণ করে। এসময় প্রায় দেড় লাখ টাকা লোকসান হয়েছে। আমি অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পরেছি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ১১, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।