ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভ্যাসকুলাইটিসে আক্রান্ত হয়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মে ১৪, ২০২৪
ভ্যাসকুলাইটিসে আক্রান্ত হয়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ইবি: ভ্যাসকুলাইটিসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গণিত বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সামিয়া আক্তার ফুল মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. সজীব আলী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সামিয়ার গ্রামের বাড়ি পাবনা জেলায়। তিন ভাইবোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। কিছুদিন আগে তার বাগদানও হয়েছিল। এছাড়াও তিনি তার ব্যাচের মেধাতালিকায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থী।  

এ বিষয়ে সামিয়ার সহপাঠীরা বলেন, ‘ফুলের এই রোগটি ২০২০ সাল থেকে দেখা দেয়। পরে এক বছর চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়। কিন্তু ছয় মাস আগে ফুল আবারও অসুস্থ হয়ে পড়ে। গত রমজানে ফুল অতিরিক্ত অসুস্থ হয়ে গেলে ওর প্রতিটা অর্গানে সমস্যা দেখা দেয়। যেমন, কিডনি জটিলতা, হার্টে সমস্যা ও কফের সঙ্গে রক্ত আসা ইত্যাদি। তিন বছর ধরে ফুল এই রোগটির সঙ্গে লড়াই করতে করতে আজ বিদায় নিল। ’

বিভাগের সভাপতি অধ্যাপক ড. সজীব বলেন, সামিয়া ওই ব্যাচের ফার্স্টগার্ল ছিল। বেশ কিছুদিন আগে মেয়েটি অসুস্থ থাকায় আমার কাছ থেকে ছুটি নিয়েছিল। তবে আজ তার মৃত্যু সংবাদ শুনতে হবে এর জন্য প্রস্তুত ছিলাম না। আমরা বিভাগের সবাই তার মৃত্যুতে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মে ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।