ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের ব্যয় বাড়ল ৩৬ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুন ৪, ২০২৪
ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের ব্যয় বাড়ল ৩৬ কোটি টাকা

ঢাকা: ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের মহিপাল থেকে চৌমুহনী পূর্ব বাজার পর্যন্ত ৪-লেনে উন্নতীকরণ শীর্ষক প্রকল্পের ব্যয় ৩৬ কোটি ৫০ লাখ টাকা বাড়িয়েছে সরকার।  

মঙ্গলবার (০৪ জুন) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জাহেদা পারভীন সাংবাদিকদের জানান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ‘ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের (এন-104) ২-লেন অংশ (মহিপাল হতে চৌমুহনী পূর্ব বাজার পর্যন্ত) ৪-লেনে উন্নতীকরণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের ব্যয় বাড়ানোর অনুমোদন দিয়েছে সরকার।

তিনি বলেন, ফেনী-নোয়াখালী জাতীয় মহাসড়কের মহিপাল থেকে সেবারহাট রাস্তার ৪ লেনে উন্নীতকরণ, বেড়িবাঁধ প্রশস্তকরণ এবং ওপরে তোলা, ফুটপাথ প্রশস্তকরণ, ফুটপাথ শক্তিশালীকরণ সারফেসিং কাজ, রাস্তার মাঝামাঝি, R.C.C বক্স কালভার্ট নির্মাণ, P.C গার্ডার ব্রিজ নির্মাণ, ইন্টারসেকশন বাস বে নির্মাণ, ওভারব্রিজ নির্মাণ, প্রতিরক্ষামূলক কাজ, ড্রেনেজ স্ট্রাকচার এবং রোড মার্কিং পেইন্ট, ট্রাফিক সাইন, সাইন পোস্ট, কিলোমিটার পোস্ট, কংক্রিট গাইড পোস্ট, ডিরেকশন সাইন, সিসি ক্যামেরা স্থাপন এবং ২০১৯-২০২০ সালে রোড ডিভিশনের অধীনে বৃক্ষ রোপণের কাজ রয়েছে।

মূল চুক্তিমূল্য ছিল ৩০৮ কোটি টাকা। ভেরিয়েশন বাবদ ব্যয় বেড়েছে ৩৬ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৬৯৬ টাকা।

ফলে সংশোধিত চুক্তিমূল্য দাঁড়িয়েছে ৩৪৪ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৬৯৬ টাকা, যা মূল চুক্তিমূল্য থেকে ১১ দশমিক ৮৬ শতাংশ বেশি। সুপারিশ করা দরদাতা প্রতিষ্ঠান হলো ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড ও শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
জিসিজি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।