ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় এক ট্রেনের ইঞ্জিন বিকল, আরেকটির বগি লাইনচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
বগুড়ায় এক ট্রেনের ইঞ্জিন বিকল, আরেকটির বগি লাইনচ্যুত

বগুড়া: বগুড়ায় একই সময়ে একটি মেইল ট্রেনের ইঞ্জিন বিকল এবং অপর একটি লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকাল সাড়ে ৮টার দিকে সুখানপুকুর এবং গাবতলি-সুখানপুকুর স্টেশনের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বিকল্প ইঞ্জিন দিয়ে ‘পদ্মরাগ’ নামে লালমনিরহাটগামী মেইল ট্রেনটি প্রায় দুই ঘণ্টা পর গন্তব্যের দিকে ছেড়ে গেছে। আর ‘কলেজ ট্রেন’ নামে পরিচিত ট্রেনেরে লাইনচ্যুত বগিটি এখনও সুখানপুকুর স্টেশনেই আটকে আছে। কর্মকর্তারা বলছেন, উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে। পৌঁছানোর পর পরই বগিটি উদ্ধার করে ট্রেনটিকে চলাচলের উপযোগী করা হবে।  

বগুড়ায় রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান জানান, গাইবান্ধার বোনারপাড়া থেকে বগুড়া জেলার সান্তাহারগামী কলেজ ট্রেন নামে ৪৯২ নম্বর লোকাল ট্রেনটি সকাল সাড়ে ৮টার দিকে সুখানপুকুর স্টেশনে দ্বিতীয় লাইনে প্রবেশের পর পরই এর বগি লাইনচ্যুত হয়। প্রায় একই সময় সান্তাহার থেকে লালমনিরহাটগামী ২১ আপ পদ্মরাগ ট্রেনটি গাবতলী স্টেশন থেকে সুখানপুকুরের দিকে যাওয়ার সময় হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর সুখানপুকুর স্টেশনে লাইনচ্যুত ট্রেনের ইঞ্জিন দিয়ে পদ্মরাগ ট্রেনটিকে আগের গাবতলী স্টেশনে নিয়ে যাওয়া হয়। পরে সান্তাহার থেকে ইঞ্জিন এনে প্রায় দেড় ঘণ্টা পর সকাল ১১টার পর পদ্মরাগ ট্রেনটিকে লালমনিরহাটে পাঠানো হয়।  

বগুড়ায় রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান জানান, উদ্ধারকারী ট্রেন পাঠাতে খবর দেওয়া হয়েছে। সেটি এলেই ট্রেনটিকে সচল করা সম্ভব হবে। ট্রেনটি মেইন লাইনে না থাকায় অন্য ট্রেন চলাচলে কোনো সমস্য হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।