ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

পলাশবাড়ীতে চাঞ্চল্যকর রুবেল হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
পলাশবাড়ীতে চাঞ্চল্যকর রুবেল হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি দাবি

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে চাঞ্চল্যকর রুবেল মিয়া (৫০) হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে গাইবান্ধা-পলাশবাড়ী আঞ্চলিক মহাসড়কের ঠুটিপাকুর এলাকায় এসব কর্মসূচি পালন করেন তারা।

শুরুতে একটি বিক্ষোভ মিছিল বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে মানববন্ধন শেষে গাইবান্ধা- পলাশবাড়ী  সড়কে অবস্থান নিয়ে হত্যাকারীদের ফাঁসির দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা।

এসময় আন্দোলনকারীদের শান্ত করার উদ্দ্যেশ্যে হ্যান্ডমাইক হাতে বক্তব্য রাখেন পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান।

তিনি বলেন, রুবেল হত্যা মামলাটি পুলিশ অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করছে। মামলার প্রধান আসামি আপনারা যার ফাঁসি চাচ্ছেন তিনিসহ ৬ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে জোর তৎপরতা অব্যহত রয়েছে। একজন আসামিও গ্রেপ্তার এড়াতে পারবেন না। হত্যাকাণ্ডের সঙ্গে পরোক্ষভাবে যারা জড়িত আছেন, তাদেরও তদন্তের মাধ্যমে বের করে গ্রেপ্তার করা হবে। আপনারা সুন্দরভাবে আদালতে সাক্ষ্য প্রদান করবেন, যাতে অপরাধীদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শান্তি ফাঁসি নিশ্চিত হয়।

মানববন্ধন শেষে বিচার চেয়ে জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে জানান আয়োজকরা।

উল্লেখ্য, গত ১৮ জুন পলাশবাড়ীর বোর্ড বাজার এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ হয়। এ সময় উভয়পক্ষকে শান্ত করতে গেলে রুবেল মিয়াকে চাইনিজ কুড়াল দিয়ে নৃশংসভাবে কোপায় আসামিরা। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে গাইবান্ধা সদর হাসপাতাল এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মাথায় শতাধিক সেলাই শেষে ঢাকায় পাঠানো হয়।

এরপর তাকে ঢাকার মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে ভর্তি করা হয় এবং ডা. কনক কান্তি বড়ুয়ার তত্ত্বাবধানে অস্ত্রোপ্রচার করা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় গত ২১ জুন মারা যান রুবেল মিয়া।  

এ ঘটনায় ১৭ জনকে আসামি করে পলাশবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ৩ জুলাই ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ