ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

কিশোরী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহিন গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
কিশোরী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহিন গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর আদাবর থানা এলাকায় ১৪ বছরের কিশোরী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো. শাহিন (৩০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

শুক্রবার (০৫ জুলাই) ভোরে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শাহিন বরিশালের ভোলা জেলার ভোলা থানার মো. ছিদ্দিকের ছেলে। ঘটনার পর থেকে তিনি ৪ বছর পলাতক ছিলেন।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী তার পরিবারের সঙ্গে রাজধানীর আদাবর এলাকায় ভাড়া বাসায় থাকতো। ২০১৯ সালের ২৯ অক্টোবর রাত সাড়ে ১১টার দিকে ভুক্তভোগী প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য বাথরুমে গেলে আগে থেকে উৎ পেতে থাকা শাহিন তার মুখ চেপে ধরে তাকে জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ভুক্তভোগী নিজে বাদী হয়ে আদাবর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা (নম্বর- ২৯) করেন।

ওই মামলায় গ্রেপ্তার আসামি ১০ মাস জেলে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি পান। পরে তিনি নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন।

শাহিন পলাতক থাকা অবস্থায় আদালত বিচারকার্য শেষে তার বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ডসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন।

সহকারী পুলিশ সুপার শিহাব করিম আরও বলেন, এই মামলায় জড়িত আসামিকে গ্রেপ্তার সংক্রান্ত আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এর অধিযাচন পত্রের পরিপ্রেক্ষিতে র‌্যাব এ বিষয়ে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার ভোরে মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান চালিয়ে শাহিনকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে আদাবর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৪
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।