ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
লাওসের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ঢাকা: ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. লুৎফর রহমান সমবর্তী রাষ্ট্রদূত হিসেবে লাওসের রাষ্ট্রপতি থোঙলুন সিসউলিথের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন। এ সময় রাষ্ট্রদূত লুৎফর রহমান লাওসের রাষ্ট্রপতি ও জনগণের কাছে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

শুক্রবার (৫ জুলাই) ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

রাষ্ট্রদূত লুৎফর রহমান উভয় দেশের ঐতিহাসিক বন্ধুত্ব ও সুসম্পর্কের ওপর ভিত্তি করে আগামী দিনগুলোতে দুই দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক আরও বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। এ লক্ষ্যে তিনি বাংলাদেশ ও লাওসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সংলাপ সম্পর্কিত সমঝোতা স্মারক দ্রুত স্বাক্ষর করার জন্য অনুরোধ করেন।

রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশ আসিয়ানের সঙ্গে তার সম্পর্ক আরও গভীর করার দৃঢ় ইচ্ছা পোষণ করে এবং এই লক্ষ্যে আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার মর্যাদায় আসিয়ান প্রক্রিয়ায় সম্পৃক্ত হওয়ার জন্য আবেদন করেছে। এ বিষয়ে বাংলাদেশ আসিয়ানের বর্তমান চেয়ার হিসেবে লাওসের জোর সমর্থন কামনা করেন। লাওসের রাষ্ট্রপতি বাংলাদেশের এই আকাঙ্ক্ষা ইতিবাচকভাবে বিবেচনার কথা জানান।

লাওসের রাষ্ট্রপতি সিসউলিথ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক সব ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব সফলতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে উভয় দেশের মধ্যে সহযোগিতামূলক সম্পর্ক গভীরতর করার প্রত্যাশা ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত লাওসের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৪
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।