ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনীতে কাঠের পুল ভেঙে ১০ গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
ফেনীতে কাঠের পুল ভেঙে ১০ গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ

ফেনী: ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে কালিদাস পাহালিয়া নদীর ওপরে অস্থায়ীভাবে তৈরি করা একমাত্র ভরসার কাঠের পুলটি ভেঙে দশটি গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ দেখা দিয়েছে।  

বিশ্ব ব্যাংকের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন পিএসসি গার্ডার ব্রিজের পাশে বিকল্পভাবে চলাচলের জন্য কাঠের পুলটি নির্মাণ করা হয়েছিল।

এদিকে, জেলা শহরের স্বাস্থ্যসেবা, আইনিসেবা, ভূমিসেবা, ইউনিয়ন পরিষদ (ইউপি) সেবা, শিক্ষাসেবা পাওয়ার জন্য উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর, দক্ষিণ চাঁদপুর, মধ্য চাঁদপুর ও তেরবাড়ীয়া গ্রামের ১০ হাজারের অধিক মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘবে ভাঙা পুলটি শিগগিরই পুনরায় নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা। কেননা, কাঠের পুলটি লেমুয়া উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লেমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেমুয়া ইসলামিয়া দাখিল মাদরাসা, ইউপি, রেজিস্ট্রি অফিস, বাজারের ক্রেতা-বিক্রেতাসহ নিত্যদিনের চিকিৎসা ও হাট-বাজারের যাওয়া সহস্রাধিক যাত্রী সাধারণ মানুষের একমাত্র ভরসা।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, কাঠের পুলটি ভেঙে যাওয়ায় অন্তহীন ভোগান্তিতে পড়তে হচ্ছে ১০ গ্রামের মানুষের। তাই দ্রুত পুলটি পুনরায় নির্মাণের জন্য দাবি জানান তারা।

ঠিকাদার চৌধুরী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মামুন চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতে স্রোতের তোড়ে অস্থায়ীভাবে তৈরি কাঠের পুলের একটি অংশ ভেঙে পড়ার খবর পেয়েছি। অল্প সময়ের মধ্যে এটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

জনদুর্ভোগ লাঘবে জেলা সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী দীপ্ত দাশগুপ্ত জানান, বর্ষাকালে কচুরিপানা এসে কাঠের পুলের নিচে জমা হয়ে যাওয়ায় পানির তোড়ে দ্রুত ভেঙে। ইতোমধ্যে ঠিকাদারকে বলে দেওয়া হয়েছে, জনদুর্ভোগ লাঘবে সরেজমিনে গিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২৪
এসএইচডি/এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।