ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
কোটা আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে শাবিপ্রবিতে মশাল মিছিল

শাবিপ্রবি (সিলেট): সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে জড়ো হন শিক্ষার্থীরা।

পরে সেখান থেকে একটি মশাল মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি এককিলো প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গিয়ে শেষ হয়। পরে ক্যাম্পাসের গোলচত্বরে সংবাদ সম্মেলন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এরপর মশাল জ্বালিয়ে প্রধান সড়কে গিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। এ সময়ে কোটা বাতিলের দাবিতে ‘কোটা না মেধা? মেধা মেধা, আপোস না সংগ্রাম? সংগ্রাম সংগ্রাম, দালালি না রাজপথ? রাজপথ রাজপথ, সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে, মেধা হত্যার অপর নাম কোটা প্রথার জয়গান, মুক্তিযুদ্ধের চেতনা কোটা প্রথা মানে না, চলছে দাবি চলবে, কোটার শিকড় জ্বলবে’ ইত্যাদি স্লোগান দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাসের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা গত কয়েকদিন ধরে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে আসছি। কিন্তু গতকাল দেশের বিভিন্ন স্থানে পুলিশ আন্দোলনকারী শিক্ষার্থীদের বাঁধা দেয় এবং লাঠিচার্জ করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এর সঙ্গে জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা হোক। পাশাপাশি যত বাঁধাই আসুক আমাদের সাংবিধানিক অধিকার আদায়ে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।