ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বিসিএস প্রশ্নফাঁসে অভিযুক্ত আ.লীগ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
বিসিএস প্রশ্নফাঁসে অভিযুক্ত আ.লীগ নেতাকে বহিষ্কার

লালমনিরহাট: বিসিএসে প্রশ্নফাঁসের ঘটনায় যুক্ত থাকায় আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সম্পাদক রফিকুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যটি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত মিজানুর রহমান উপজেলার মহিষখোচা ইউনিয়নের দক্ষিণ বালাপাড়া কুটিরপাড় গ্রাম মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি পদে ছিলেন।

স্থানীয় নেতাকর্মীরা জানায়, দেশের বহুল আলোচিত ঘটনা বিসিএসের প্রশ্নফাঁস চক্র প্রশাসনের নজরে। চক্রটির আংশিক তালিকাও প্রকাশিত হয় গণমাধ্যমে। সেই তালিকায় নাম আসে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রহমান ওরফে এমডি মিজানের। বাংলাদেশ আওয়ামী লীগে অনুপ্রবেশ করেই নতুন কমিটিতে সহ-সভাপতি পদ বাগিয়ে নেন মিজানুর রহমান মিজান।

ম্যাক সিক্স প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে ঢাকায় একটি প্রতিষ্ঠান গড়ে তুলেন তিনি। যার চেয়ারম্যান তিনি নিজেই। একাধিক মিজান থাকায় প্রতিষ্ঠানটির এমডি পদেই তিনি এলাকায় এমডি মিজান নামে পরিচিত।

সম্প্রতি বিসিএসের প্রশ্নফাঁস চক্রের নাম গণমাধ্যমে প্রকাশিত হয়। সেখানে মিজানুর রহমান মিজানের নাম উঠে আসায় শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের জরুরি সভায় সহ-সভাপতি পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রহমানকে স্বীয় পদ থেকে বহিষ্কার করা হলো। বহিষ্কার বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সম্পাদক রফিকুল আলম।

সম্পাদক রফিকুল আলম বহিষ্কারের সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আগে থেকে ধারণা করেছিলাম। কিন্তু জানতে চাইলে মিজান আমাদের বলতেন, এখন এসব ছেড়ে দিয়েছি। তবুও আমাদের সন্দেহ হত। গণমাধ্যমে খবর প্রকাশের পর বিষয়টি নিশ্চিত হয়েছি। পরে জরুরি সভায় তাকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের চিঠিও পাঠানো হচ্ছে তার ঠিকানায়।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ১৩ ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।