ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জনের কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে যমুনা নদীতে সরকার নির্ধারিত মহালের বাইরে থেকে বালু উত্তোলন করায় ৫ জনকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (১৩ জুলাই) দুপুর ২টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত খোকশাবাড়ি ইউনিয়নের ব্রাহ্মণবয়ড়া গ্রামে যমুনা নদীতে এ অভিযান চালায়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, টাঙ্গাইলের ভুয়াপুরের ভলকুটিয়া গ্রামের মহর প্রামাণিকের ছেলে আব্দুর রাজ্জাক (৫০), একই জেলার গোপালপুর উপজেলার দক্ষিণ বিলডগা গ্রামের আব্দুল করিমের ছেলে আলামিন (২৯), সিরাজগঞ্জ পৌর এলাকার জানপুর মহল্লার কালামের ছেলে সবুজ (২৫), ধানবান্ধি মহল্লার খলিলুর রহমানের ছেলে রুবেল ভূইয়া (৪৫) ও টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার চিতুয়াপাড়া গ্রামের শাহজাহানের ছেলে রহিম বাদশা (৩০)।  

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস.এম. রকিবুল হাসান জানান, শনিবার দুপুরে যমুনা নদীর সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ ক্রসবার-১ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় নির্ধারিত মহালের সীমানার বাইরে বালু উত্তোলন করায় ৫ জনকে আটক করা হয়। আটকের পরে প্রত্যেককে ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।