ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে ভারী বৃষ্টিপাতে জলাবদ্ধতা, দুর্ভোগে পৌরবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
পঞ্চগড়ে ভারী বৃষ্টিপাতে জলাবদ্ধতা, দুর্ভোগে পৌরবাসী

পঞ্চগড়: পঞ্চগড়ে ভারী বৃষ্টিপাতের কারণে শহরের পৌর এলাকার বিভিন্ন রাস্তাঘাট ও এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে করে কাজের উদ্দেশ্যে বের হওয়া দিনমজুর ও শ্রমজীবী মানুষদের দুর্ভোগে পড়তে দেখা গেছে।

রোববার (১৪ জুলাই) সকাল সরেজমিনে গিয়ে দেখো যায়, শহরে ডোকরেপাড়া, সরকারি এমআর কলেজ রোড, কামাতপাড়া, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মূল ফটকসহ বিভিন্ন নিচু এলাকায় জলাবদ্ধতাসহ মানুষ দুর্ভোগে পড়েছে। একই সঙ্গে বৃষ্টির কারণে সঠিক সময়ে কাজে যেতে না পারায় অনেক শ্রমজীবী মানুষকে শহরের বিভিন্ন স্থানে আটকে থাকতে দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমতে থাকে।

স্থানীয়দের অভিযোগ সঠিক ড্রেনেজ ব্যবস্থা ঠিক না থাকায় পানি নিষ্কাশন হচ্ছে না।

ডোকরেপাড়া এলাকার নজরুল ইসলাম ও কামাতপাড়া এলাকার আমিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, একটু বৃষ্টি হলেই চারদিকে পানি আটকে থাকে। পানি যাওয়ার জন্য ড্রেন থাকলেও ঠিকমতো পানি যাচ্ছে না। পৌর কর্তৃপক্ষ যদি সঠিক ড্রেনেজ ব্যবস্থা করলে সহজেই পানি সরে যাবে। এতে আমাদের দুর্ভোগ আর পোহাতে হবে না।  

জলাবদ্ধতার বিষয়ে পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন বাংলানিউজকে বলেন, মূলত যে এলাকাগুলো নিচু রয়েছে সেখানেই এই জলাবদ্ধতা দেখা দিচ্ছে। এই জলাবদ্ধতা নিরসনে খোঁজখবর নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে অনেক জায়গায় জলাবদ্ধতা নিরসনে ড্রেনের কাজ করা হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বলেন, গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৬টা পর্যন্ত জেলায় ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিন সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বেলা বাড়ার সঙ্গে বৃষ্টিপাত কমে তাপমাত্রা বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।