ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

ট্রাম্পের ওপর হামলা অত্যন্ত দুঃখজনক: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
ট্রাম্পের ওপর হামলা অত্যন্ত দুঃখজনক: প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী, দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে বর্ণনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি যারা গণতন্ত্রের প্রবক্তা, তাদের দেশে এত বড় ঘটনা ঘটবে কেন সেই প্রশ্ন রেখেছেন তিনি।

 

রোববার (১৪ জুলাই) সদ্য অনুষ্ঠিত চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রশ্ন রাখেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অত্যন্ত দুঃখজনক, তিনি একজন ক্যান্ডিডেট। আর তার ওপরে এ ধরনের হামলার নিন্দা জানাই অবশ্যই। আমেরিকা গণতন্ত্র নিয়ে অনেক গর্ববোধ করে। আমরা তো গুলি-বোমা খেয়ে অভ্যস্ত, অনবরতই খাচ্ছি। সেখানে একজন অপোনেন্টকে এভাবে গুলি করা, তারপর আবার তিনি ফরমার প্রেসিডেন্ট। খুব অল্পের জন্য বেঁচে গেছেন।  

তিনি বলেন, একেবারে কানের ওপর দিয়ে চলে গেছে, যদি একটু এদিক-ওদিক হতো, আর বাঁচতেন না। আমেরিকার মতো জায়গায় হয় কীভাবে? আমেরিকার মতো সভ্য দেশ, যারা গণতন্ত্রের এত বড় প্রবক্তা, সে দেশে এত বড় ঘটনা ঘটবে কেন? সেটাও তো আমাদের একটা প্রশ্ন।  

তিনি বলেন, বাংলাদেশ হলে তো সরকারকে দায়ী করত। এক গ্রুপ সরকারকে দায়ী করত, আরেক গ্রুপ, যেমন আমি গ্রেনেড হামলার শিকার, আমি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে নিজেই মেরেছি, বলে দিল, বলার তো কোনো ইয়ে নাই লাগাম ছাড়া তো, সেটাই হয়। সেখানে সরকারকে দায়ী করেনি। প্রেসিডেন্ট বাইডেনও নিন্দা করেছেন।  

বাংলাদেশ সময় ১৯৩০ ঘন্টা, জুলাই ১৪, ২০২৪
এসকে/এমইউএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।