ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

নৈশপ্রহরীকে হত্যা করে ৫ অটোরিকশা চুরি, প্রতিবাদে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
নৈশপ্রহরীকে হত্যা করে ৫ অটোরিকশা চুরি, প্রতিবাদে সড়ক অবরোধ পুলিশ সড়ক থেকে বিক্ষুব্ধকারীদের সরিয়ে দিচ্ছেন।

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে দুদু মিয়া (৬০) নামের এক নৈশপ্রহরীকে শ্বাসরোধে হত্যা করে গ্যারেজ থেকে পাঁচটি অটোরিকশা চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে গাইবান্ধা-পলাশবাড়ী সড়ক অবরোধ করে এলাকাবাসী।

 বর্তমানে ওই সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

রোববার (১৪ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে ওই সড়ক অবরোধ করেন তারা। আধা ঘণ্টাব্যাপী অবরোধকালে সড়কের দুইপাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের।

খবর পেয়ে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে. এম আজমিরুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দেন। এই আশ্বাসে বিক্ষুব্ধরা শান্ত হলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিন সকালে পলাশবাড়ী পৌর শহরের সুইগ্রামের নুরে আলম জিন্নু মিয়ার গ্যারেজ থেকে নৈশপ্রহরী দুদু মিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এর আগে শনিবার (১৩ জুলাই) দিনগত গভীর রাতে পলাশবাড়ী পৌর শহরের সুইগ্রামের নুরে আলম জিন্নু মিয়ার গ্যারেজে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত দুদু দীর্ঘদিন ধরে ওই গ্যারেজে নৈশপ্রহরীর দায়িত্বে ছিলেন।  

পুলিশ ও স্থানীয়রা জানান, জিন্নু মিয়ার গ্যারেজে রাতে অটোরিকশা রেখে চার্জ দিতেন চালকরা। প্রতিদিনের মতো শনিবার রাতে গ্যারেজে দায়িত্ব পালন করছিলেন দুদু মিয়া। গভীর রাতে একদল দুর্বৃত্ত গ্যারেজে ঢুকে দুদু মিয়াকে শ্বাসরোধে হত্যা করে। এরপর গ্যারেজে থাকা পাঁচটি অটোরিকশা নিয়ে পালিয়ে যায়।  

রোববার বিকেলে মরদেহ ময়নাতদন্ত শেষে নিজ গ্রামে আসে। পরে পারিবারিক কবরস্থানে সন্ধ্যা ৬টার দিকে তার দাফন সম্পন্ন হয়। এর ১৫ মিনিট পরেই এ ঘটনার জেরে গাইবান্ধা-পলাশবাড়ী সড়ক অবরোধ করেন এলাকার লোকজন।

গ্যারেজ মালিক জিন্নু মিয়ার অভিযোগ, একটি চিহ্নিত চোর চক্র এ ঘটনার সঙ্গে জড়িত। এর আগেও গ্যারেজ থেকে অটোরিকশা চুরি হয়েছে। ওই  চক্রটি পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, নৈশপ্রহরী দুদু মিয়াকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।  নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।