ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে সংবাদ সংগ্রহকালে ৩ সাংবাদিকের ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
ফরিদপুরে সংবাদ সংগ্রহকালে ৩ সাংবাদিকের ওপর হামলা

ফরিদপুর: ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়ন পরিষদের সচিব ও চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগের সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর হামলার অভিযোগ উঠেছে।

সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার ভাষানচর ইউনিয়নে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহত হয়েছেন বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মাইটিভির প্রতিনিধি শফিকুল ইসলাম জনি, দৈনিক মানবকন্ঠের সদরপুর উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান ও দৈনিক ভোরের পাতার প্রতিনিধি আরিফুজ্জামান হিমন। তারা সবাই স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।  

হামলার শিকার সাংবাদিক শফিকুল ইসলাম জনি জানান, ভাষানচর ইউপি চেয়ারম্যান শেখ গোলাম কাউসার ও সচিব তামান্না আক্তারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও নানা অনিয়মের অভিযোগ করেন ইউপি সদস্যরা। অভিযোগের ভিত্তিতে সংবাদ সংগ্রহ করতে যান স্থানীয় তিন সাংবাদিক। পরে চেয়ারম্যান ও সচিবের কাছে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য জানতে চাইলে চেয়ারম্যান একজনকে ফোন করেন। এরপরই সেখানে বেশ কয়েকজন লোক এসে হাজির হন। পরে চেয়ারম্যানের নেতৃত্বে একপর্যায়ে সাংবাদিকদের ওপর হামলা চালায় তারা।

তবে হামলার বিষয়টি অস্বীকার করে ভাষানচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শেখ গোলাম কাওসার বলেন, আমি এ ঘটনার সঙ্গে জড়িত নই। সাংবাদিকরা নিজেরা নিজেরা মারামারি করে আমার নাম বলছে। বরং আমি নিজে তাদের মারামারি বন্ধে সহযোগিতা করেছি।

এ ব্যাপারে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিষয়টি কোনো সাংবাদিক আমাকে জানাননি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মোরাদ আলী বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিকরা অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৩ জুন ভাষানচর ইউনিয়ন পরিষদ সচিব ও চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও নানা অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেয় ইউনিয়ন পরিষদের আটজন ইউপি সদস্য। এতথ্য সংগ্রহে যান সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।