ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

আফতাবনগরে ‘পুলিশের গুলি’তে কলেজছাত্র নিহত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
আফতাবনগরে ‘পুলিশের গুলি’তে কলেজছাত্র নিহত

ঢাকা: রাজধানীর আফতাবনগরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় গুলিতে এক কলেজছাত্র নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল ২ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ওই শিক্ষার্থীর নাম জিল্লুর শেখ। তিনি রাজধানীর ঢাকা ইম্পেরিয়াল কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র। আফতাবনগরে একটি ভাড়া বাসায় পরিবারের সঙ্গে থাকতেন জিল্লুর।

নিহতের বাবা ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় ঢাকা ইম্পেরিয়াল কলেজের পরিচালনা পরিষদ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

এছাড়া শিক্ষার্থীর নিহতের ঘটনাকে ‘হত্যাকাণ্ড’ আখ্যা দিয়ে তীব্র নিন্দা ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন তারা।  

ঢাকা ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীরা বলেন, ন্যায্য দাবি চাইতে গিয়ে আমাদের কলেজের এক শিক্ষার্থীর শহীদ হয়েছেন। সরকারকে কোটা সংস্কার করতেই হবে। এই মৃত্যুর দায় সরকারের। সরকার কি জিল্লুকে ফিরিয়ে দিতে পারবে? তার বাবা-মার অপূরণীয় ক্ষতি কে পূরণ করবে? আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।

শিক্ষকরা বলছেন, এমন মৃত্যু কারও কাম্য নয়।  জিল্লুর মাত্র ভর্তি হয়েছিল। তাদের ক্লাসও শুরু হয়নি। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।