ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

বাংলাদেশি কর্মীদের ভিসা বন্ধ করে দিল আরব আমিরাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪
বাংলাদেশি কর্মীদের ভিসা বন্ধ করে দিল আরব আমিরাত

বাংলাদেশি কর্মীদের জন্য ভিসা বন্ধ করে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। মঙ্গলবার (২৩ জুলাই) সংযুক্ত আরব আমিরাতের সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

 

বাংলাদেশে শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনের সমর্থনে প্রবাসীরা আরব আমিরাতে বিক্ষোভ করায় ভিসা বন্ধ করা হয়েছে বলে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় থেকে জানা গেছে।  

সূত্র জানায়, দেশে কোটাবিরোধী আন্দোলন সমর্থন করে সম্প্রতি আরব আমিরাতে বিক্ষোভ করেন প্রবাসী বাংলাদেশিরা। এ সময় বিক্ষোভকারীরা দাঙ্গা তৈরি করার চেষ্টা করেন। আরব আমিরাতে বিক্ষোভ করা নিয়মবহির্ভূত। এই নিয়ম ভঙ্গ করার কারণে দেশটি ভিসা বন্ধ করে দিয়েছে। তবে কত দিনের জন্য এ ভিসা বন্ধ করা হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এই ভিসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে উল্লেখ করে সূত্রটি বলছে, বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ভিসা চালু করার সম্ভাবনা রয়েছে।

গত সোমবার আরব আমিরাতের গণমাধ্যমের বরাতে এএফপি জানায়, আরব আমিরাতে বিক্ষোভের দায়ে ৫৭ প্রবাসী বাংলাদেশির কারাদণ্ড হয়েছে। তাদের মধ্যে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫৩ জনকে ১০ বছর এবং একজনকে ১১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রবাসী ওই বাংলাদেশিরা গত শুক্রবার (১৯ জুলাই) আরব আমিরাতের কয়েকটি রাস্তায় জড়ো হন এবং হাঙ্গামায় উসকানি দেন। দ্রুত তদন্তের মাধ্যমে তাদের বিচার করা হয়েছে। সাজা ভোগ শেষে তাদের দেশে ফেরত পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।