ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

কুয়াকাটায় আটকে পড়া পর্যটকরা ফিরলেন সেনা পাহারায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
কুয়াকাটায় আটকে পড়া পর্যটকরা ফিরলেন সেনা পাহারায়

বরিশাল: কুয়াকাটায় আটকে পড়া প্রায় দুই শত পর্যটককে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিয়েছে সেনাবাহিনী।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে চারটি যাত্রীবাহী বাসে সেনাসদস্যদের প্রহরায় তাদের বরিশাল নগর হয়ে ঢাকায় পৌঁছ দেওয়া হয়।

বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার অংছিং মারমা জানান, কুয়াকাটায় আটকে পড়া পর্যটকদের চারটি বাসে করে বরিশালের অংশ পার করে দেওয়া হয়েছে।

পর্যটক বহনকারী চারটি বাস বরিশালের লেবুখালী সেতু থেকে তাদের গ্রহণ করা হয়। সেনাবাহিনীর সঙ্গে এ কাজে জেলা ও মেট্রো পুলিশ সহায়তা করেছে। পরে বরিশাল অংশ পার হয়ে সংশ্লিষ্ট জেলায় থাকা সেনাবাহিনীর সদস্যরা নিরাপত্তা দিয়ে তাদের ঢাকায় পৌঁছে দেয়।

পর্যটকরা ঢাকা, সিলেটসহ দেশের বিভিন্ন শহর থেকে গত ১৫ জুলাই থেকে বিভিন্ন সময় কুয়াকাটায় এসেছিল।

ব্যবসায়ী মো. মহসিন জানান, গত ১৫ জুলাই ব্যাবসায়িক কাজে কুয়াকাটায় এগিয়েছিলেন। গত ১৮ জুলাই ফেরার কথা ছিল তার। কিন্তু কারফিউ জারি হওয়ায় কুয়াকাটায় আটকে পড়েন তিনি। সেখানে আটকে পড়ায় পরিবারসহ সবাই উদ্বিগ্ন ছিল।  আর কারফিউর পর কুয়াকাটায় খাবার হোটেল বন্ধ করে দেওয়ায় সমস্যা বেশি হয়েছে।

বাসের যাত্রী মো. তানভীর জানান, কারফিউতে আটকে পড়ায় মারাত্মক বিপর্যয়ের মুখে পড়েছিলেন তিনি। সেনাবাহিনী এসে তাদের গন্তব্যে নিরাপদে পৌঁছে দিচ্ছে, এতে বেশ নিরাপদ মনে হচ্ছে তার। এসময় বাসের অন্য যাত্রীরা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ০৭২৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।