ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

খুলছে পোশাক কারখানা, কারফিউতে শ্রমিকদের চলাচলে বাধা নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
খুলছে পোশাক কারখানা, কারফিউতে শ্রমিকদের চলাচলে বাধা নেই

চলমান পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় আজ থেকে চালু হতে যাচ্ছে গার্মেন্টস কারখানা গুলোর উৎপাদন কার্যক্রম। মঙ্গলবার (২৩ জুলাই) রাতে কারখানা খুলে দেওয়ার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে জরুরি বৈঠক শেষে বিজিএমইএ নেতৃবৃন্দ এ সিদ্ধান্তের কথা জানান।

  

বিজিএমইএ জানায় কারফিউতে চলাচলের ক্ষেত্রে শ্রমিকদের যার যার প্রাতিষ্ঠানিক পরিচয় পত্র 'কারফিউ পাস' হিসেবে গণ্য হবে।

বিজিএমইএ আরও জানায়, ঢাকা ও এর আশপাশের সব কারখানার নিরাপত্তা নিশ্চিতে শিল্পপুলিশের বিশেষ ইউনিটসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করবেন। বিদ্যমান কারফিউ পরিস্থিতিতে শ্রমিকদের চলাচলের জন্য তাদের কারখানার আইডি কার্ড পাস হিসেবে বিবেচিত হবে। স্বাভাবিক সময়ের মতোই চলবে কারখানা।  

প্রসঙ্গত, সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা ব্যবস্থার সংস্কার আন্দোলনের কারণে সহিংসতা ছড়িয়ে পড়লে গত শুক্রবার (১৯ জুলাই) রাত থেকে কারফিউ জারি করে সরকার। এরপর রবি, সোম ও মঙ্গলবার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।
বর্তমানে পরিস্থিতি উন্নতির দিকে, তাই কারফিউও শিথিল করা হচ্ছে। বুধবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এটি শিথিল থাকছে।

 

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪

এমআইএইচ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।