ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

কুয়াকাটা-পটুয়াখালী থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল, স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
কুয়াকাটা-পটুয়াখালী থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল, স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা ফাইল ছবি

পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটা থেকে শুরু হয়েছে ঢাকাগামী গণপরিবহন চলাচল।

বুধবার (২৪ জুলাই) সকাল থেকে কুয়াকাটা, কলাপাড়া ও পটুয়াখালী বাসস্ট্যান্ড থেকে গণপরিবহন চলাচল শুরু হয়।

 

এছাড়া অভ্যন্তরীণ রুটের বাস, সিএনজিচালিত অটোরিকশাসহ অন্যান্য পরিবহন স্বাভাবিক গতিতে চলছে।

এদিকে, কারফিউ শিথিল করায় স্বাভাবিক হতে শুরু করেছে জীবনযাত্রা। বুধবার সকাল থেকে খুলেছে দোকানপাট। বাজারগুলোতে মানুষের আনাগোনা বাড়তে শুরু করেছে। তবে এখনও সব স্থানে স্বাভাবিক গতিতে ফেরেনি ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। উপজেলার শহরগুলোতে লক্ষ্য করা গেছে সেনাবাহিনী ও পুলিশের টহল।

কলাপাড়া বাসস্ট্যান্ডের শ্যামলী বাস কাউন্টারের ইনচার্জ মহাসীন পারভেজ জানান, বুধবার সকাল থেকে ঢাকাগামী যেমন সাকুরা, নাবিলা, এনা, সৌদিয়া, যমুনা লাইন, সেবেন স্টার, সেবেন ডিলাক্স শ্যাশলীসহ বেশ কিছু বাস এখান থেকে ছেড়ে গেছে। তবে রাতে আরও অনেক পরিবহন ছাড়বে। এছাড়া যাত্রীর সংখ্যা এখন কিছুটা কম রয়েছে।

কুয়াকাটা বাসস্ট্যান্ডের যাত্রী সোহাইব মিয়া বলেন, আমি ঢাকাতে থাকি। প্রায় পাঁচদিন পর্যন্ত যেতে পারিনি। তবে বুধবার এখানে এসে শ্যামলী পরিবহনের টিকিট কেটেছি এবং ঢাকায় যাচ্ছি।

কলাপাড়া পৌরসভা শহরের ভ্যানচালক হোসেন সিকদার বলেন, কারফিউ চলাকালীন সময়েও আমরা সড়কে রিকশা চালিয়েছি। তবে যাত্রীর সংখ্যা অনেকটা কম ছিল। বুধবার কারফিউ সিথিল করার পর বাজারে মানুষের আনাগোনা বেড়েছে। সব দোকানপাট খুলেছে। এখন আমাদের যাত্রীর সংখ্যাও বেড়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম জানান, কলাপাড়ায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। তবে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে সেনাবাহিনী ও পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।