ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গায় ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
চুয়াডাঙ্গায় ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

চুয়াডাঙ্গা: বৃহস্পতিবার (২৫ জুলাই) চুয়াডাঙ্গায় ১৪ ঘণ্টা কারফিউ শিথিল করা হয়েছে। এদিন সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

তবে রাত ৮টার পর থেকে আবারও পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে।  

বুধবার (২৪ জুলাই) রাতে এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড. কিসিঞ্জার চাকমা।  

তিনি জানান, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কারফিউ বলবৎ রয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় দিনের বেলায় কারফিউ ১৪ ঘণ্টা শিথিল করা হয়েছে। এরপর কোন সময়ে কারফিউ শিথিল হবে এবং কোন সময়ে কারফিউ চলবে তা নির্ভর করবে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির ওপর। পরবর্তী নির্দেশনা গণবিজ্ঞপ্তি ও মাইকিংয়ের মাধ্যমে সর্বসাধারণকে জানানো হবে।

পরে একটি গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক। জেলা প্রশাসকের আদেশক্রমে জুডিসিয়াল মুন্সিখানার সহকারী কমিশনার নাঈমা জাহান সুমাইয়া স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চলমান কারফিউ ২৫ জুলাই, ২০২৪ তারিখ সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শিথিল করা হলো। একইদিন রাত ৮টার পর থেকে পরবর্তী নিদের্শনা না দেওয়া পর্যন্ত সান্ধ্য আইন বলবৎ থাকবে। এই আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জরুরি পরিষেবা যেমন: আইনশৃঙ্খলা রক্ষার সঙ্গে সম্পৃক্ত জনবল ও যানবাহন, খাদ্যদ্রব্য ও খাদ্যপণ্য বহনকারী জনবল ও যানবাহন, হাসপাতাল, অ্যাম্বুলেন্স এবং চিকিৎসা সেবার সঙ্গে সম্পৃক্ত জনবল ও যানবাহন, জ্বালানি পরিবহনের সঙ্গে সম্পৃক্ত জনবল ও যানবাহন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আওতাধীন জনবল ও যানবাহন, অন্যান্য জরুরি পরিষেবার সঙ্গে সম্পৃক্ত জনবল ও যানবাহন এবং একান্ত জরুরি মানবিক প্রয়োজনে জেলা ম্যাজিস্ট্রেট, চুয়াডাঙ্গা অথবা তার মনোনীত প্রতিনিধি কর্তৃক ইস্যুকৃত কারফিউ পাসধারী ব্যক্তি কারফিউ এর আওতামুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ০৭৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ