ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ত্রিপুরায় আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের দুই সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
ত্রিপুরায় আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের দুই সদস্য আটক

আগরতলা(ত্রিপুরা): ভারত-বাংলাদেশ সীমান্তের উভয় দিকে মানব পাচারকারী চক্রের সদস্যরা মোটা অংকের অর্থ রোজগারের লোভ দেখিয়ে বাংলাদেশ থেকে অসহায় ও নিরীহ মানুষদেরকে ভারতীয় ভূখণ্ডে পাচার করে। অনেক সময় এই সকল অবৈধ অনুপ্রবেশকারীরা ভারতের বিভিন্ন রাজ্যের পুলিশ এবং নিরাপত্তাকর্মীদের হাতে ধরা পড়ে মানবেতর জীবন যাপন করেন বলে অভিযোগ।


  
গত ১৬জুলাই ত্রিপুরার পশ্চিম জেলার অন্তর্গত আমতলী থানা পুলিশের হাতে বেশ কয়েকজন বাংলাদেশি অনুপ্রবেশকারী আটক হয়। এই সকল অনুপ্রবেশকারীদেরকে জিজ্ঞাসাবাদ চালিয়ে অবশেষে দুই মানব পাচারকারীকে আটক করতে স্বক্ষম হয় বলে বৃহস্পতিবার (২৫ জুলাই) বাংলানিউজকে জানিয়েছেন আমতলী এলাকার মহকুমা পুলিশ কর্মকর্তা(এসডিপিও) শংকর দাস।

তিনি আরো জানান, আটক বাংলাদেশি অনুপ্রবেশকারীদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। বহু খোঁজাখুঁজির পর অবশেষে বুধবার(২৪ জুলাই) রাতে সীমান্ত সংলগ্ন বেলাবর এলাকা থেকে দুই পাচারকারীকে আটক করে আমতলী থানার পুলিশ। আটক দুজনের নাম যথাক্রমে মুকাব্বর মিয়া এবং মোবারক মিয়া। তারা বেশ কয়েক বছর ধরে মানব পাচারের সঙ্গে জড়িত রয়েছে। পাচারকারীরা বিভিন্ন সময় মোটা অংকের অর্থের বিনিময়ে বাংলাদেশি অনুপ্রবেশকারীদেরকে সীমান্ত পার করিয়ে দেয় বলে অভিযোগ করেন এসডিপিও।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা,জুলাই ২৫,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।