ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

মেট্রোরেলের ক্ষয়ক্ষতি অত্যন্ত হৃদয়বিদারক: জাপানের রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
মেট্রোরেলের ক্ষয়ক্ষতি অত্যন্ত হৃদয়বিদারক: জাপানের রাষ্ট্রদূত

ঢাকা: মেট্রোরেলের ধ্বংসযজ্ঞ দেখে মর্মাহত হয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।  

বৃহস্পতিবার (২৫ জুলাই) ফেসবুকে তিনি এ তথ্য জানিয়েছেন।

ঢাকার জাপান দূতাবাসের ফেসবুকে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে ব্যাপক ছাত্র বিক্ষোভের সময় বিক্ষোভকারী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে সহিংস সংঘর্ষে বিপুল সংখ্যক সহিংসতার শিকার হওয়ায়, আমি আক্রান্ত ব্যক্তিদের, শোকসন্তপ্ত পরিবার ও বন্ধুদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

২৪ জুলাই ঢাকায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো ঘুরে দেখে আমি স্তম্ভিত। বিশেষ করে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিসেবে ঢাকা এমআরটির ক্ষয়ক্ষতি দেখে আমি অত্যন্ত দুঃখিত।

এই ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক বলে আমি মনে করি। এই ক্ষয়ক্ষতি দীর্ঘদিন ধরে শহরের পরিবহন ব্যবস্থা নির্মাণ ও পরিচালনা করার জন্য জাপান এবং বাংলাদেশ উভয় দেশের সংশ্লিষ্ট ব্যক্তিগণের ঘাম ও অশ্রুর কথা মনে করিয়ে দেয়। আমি এমআরটি ট্রেনের যাতায়াতকারীদের হাসি কখনই ভুলব না। অতএব, ভাঙচুরের কারণে সাময়িক সময়ের জন্য এমআরটির অপারেশন স্থগিত থাকার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

জাপানের রাষ্ট্রদূত আরও বলেন, আমার বিশ্বাস, কিছু ব্যক্তিদের দ্বারা ধ্বংসযজ্ঞ সত্ত্বেও, বাংলাদেশের অধিকাংশ নাগরিক ঢাকা এমআরটির নির্মাণসহ আমাদের সহায়তার সমর্থন করে। আমি ক্ষতিগ্রস্ত অবকাঠামো পুনর্নির্মাণসহ এ দেশের উন্নয়নে জনগণের সঙ্গে কাজ করে যাব।

তিনি বলেন, আমি আশা করি পরিস্থিতি শান্তিপূর্ণ উপায়ে মীমাংসা হবে এবং আর অবনতি হবে না, শিক্ষার্থীসহ বাংলাদেশের মানুষ যত তাড়াতাড়ি সম্ভব হাসিমুখে তাদের দৈনন্দিন জীবনে ফিরে যাবে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।