ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

গাংনীতে বিএনপি জামায়াতের ৩ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
গাংনীতে বিএনপি জামায়াতের ৩ নেতাকর্মী গ্রেপ্তার

মেহেরপুর: পুলিশের দায়ের করা বিস্ফোরক ও নাশকতার মামলায় গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ বিএনপি ও জামায়াতের তিন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- গাংনী উপজেলার ধর্মচাকি গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেমের ছেলে ও সাহারবাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু (৫৮), সদর উপজেলার কুতুবপুর গ্রামের মৃত আতাহার আলীর ছেলে স্থানীয় বিএনপি নেতা আসাদুল ইসলাম (৫০) ও মুজিবনগর উপজেলার মোনাখালি গ্রামের আবু জাফরের ছেলে জামায়াত নেতা রোকন জিনারুল ইসলাম (৪৩)।

শুক্রবার (২৬ জুলাই) ভোরে সুজিবনগর উপজেলার মোনাখালি গ্রামে নিজ বাড়িতে অভিযান চালিয়ে জামায়াত রোকন জিনারুল ইসলাম ও সকাল ১০টার দিকে কুতুবপুর গ্রামে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিএনপি নেতা আসাদুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে গাংনী উপজেলা শহরের চৌগাছা গ্রামের বাড়ি থেকে গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুকে গ্রেপ্তার করা হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কনি মিয়া ও মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল দত্ত এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাসুদ অরুণ এই গণগ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, সরকারের জুলুম নির্যাতনের অংশ হিসেবে বিএনপির নেতা কর্মীদের গণগ্রেপ্তার চালাচ্ছে সরকার। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবি জানাই।

উল্লেখ্য, কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংস ঘটনার পর মেহেরপুরে গত কয়েকদিনে বিএনপি জামায়াতের অন্তত ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।