ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

পিরোজপুরে বিএনপির ১৬ নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
পিরোজপুরে বিএনপির ১৬ নেতা গ্রেপ্তার প্রতীকী ছবি

পিরোজপুর: পিরোজপুরে বিএনপির ১৬ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।  

শনিবার (২৭ জুলাই) জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

গ্রেপ্তাররা হলেন- পিরোজপুর জেলা বিএনপির সদস্য সরদার মো. কামরুজ্জামান চাঁন, নেছারাবাদ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নাছির আহম্মেদ তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল হোসেন, ইন্দুরকানী উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ হাওলাদার, সদস্য সচিব আলমগীল কবির মান্নু, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন কুমার, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ  সম্পাদক মো. তৌহিদুল ইসলাম, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. মেহেদি হাসান, জেলার ভান্ডারিয়া উপজেলা শ্রমিক দলের সভাপতি মো. ইমান আলী, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক উৎপল হাওলাদার, নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. আরিফুজ্জামান তুহিনসহ ১৫ নেতাকে তাদের নিজ নিজ এলাকা থেকে এবং  জেলা বিএনপির সদস্য সুমন হাওলাদারকে ঢাকার বনানী থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আলমগীর হোসেন এমন গ্রেপ্তারের নিন্দা জানিয়ে বলেন, দেশের ছাত্রদের নিজেদের অধিকার প্রতিষ্ঠার দাবি আদায়ের আন্দোলনকে থামাতে পুলিশের সহায়তায় সরকারি দল ও তাদের ছাত্র সংগঠন কর্তৃক সাধারণ ছাত্রদের ওপর হামলা চালাতে গিয়ে দেশে এক অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়। সরকার সেই অবস্থাকে রাজনৈতিক রূপ দিতে সরকারবিরোধী রাজনৈতিক দলকে দমন করতে সারা দেশের বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার ও তাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আর সেই হিসেবে পিরোজপুরেও গ্রেপ্তার চলছে।

জেলার নাজিরপুরে কলেজছাত্রসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে শনিবার দুপুরে উপজেলা সদর বাজার থেকে মেহেদি হাসান অভি নামে এক কলেজছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। অভি উপজেলার সদর ইউনিয়নের সাতকাছিমা গ্রামের মোস্তফা মৃধার ছেলে।  

এছাড়া পুলিশ গত  শুক্রবার (২৬ জুলাই) রাতে পৃথক মামলার আসামি উপজেলার শাঁখারিকাঠী ইউনিয়নের ভাইজোড়া গ্রামের মোস্তফা শেখের ছেলে আতিয়ার রহমান শেখ (৫৮), মালিখালী ইউনিয়নের ঝুগিয়া গ্রামের শাহজাহান কাজীর ছেলে এনাম হোসেন কাজী (৩০) ও দেউলবাড়িদোবরা ইউনিয়নের পাকুরিয়া গ্রামের আবু তাহের চৌধুরীর ছেলে মিরাজ চৌধুরীকে (৩৫) গ্রেপ্তার করেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।