ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

যশোরে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
যশোরে কোটা সংস্কার আন্দোলন প্রত্যাহারের ঘোষণা

যশোর: কোটা সংস্কার আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছে যশোরের সমন্বিত ছাত্র ঐক্য পরিষদ।

সোমবার (২৯ জুলাই) দুপুরে সমন্বিত ছাত্র ঐক্য পরিষদ ও যশোর জেলা শাখার নেতারা এক প্রেস ব্রিফিংয়ে এ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন।

সেই সঙ্গে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

যশোর পৌর কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দেন সমন্বিত ছাত্র ঐক্য পরিষদ যশোরের সমন্বয়ক সরকারি এমএম কলেজের শিক্ষার্থী পরশ আহমেদ ও ইয়াসিন আরাফাত।

উপস্থিত ছিলেন সমন্বিত ছাত্র ঐক্য পরিষদ যশোরের সমন্বয়ক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহফুজ আলী, মোস্তাফিজুর রহমান ও ইবরার আলী ও ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের শিক্ষার্থী ফাহিম হাসান।

অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র নিন্দা এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত বিচারের দাবি জানায়ে পরশ আহমেদ ও ইয়াসিন আরাফাত বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন ও তার পরিপ্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে অনেকেই অপ্রত্যাশিতভাবে হতাহত হয়েছেন। এ ছাড়া রাষ্ট্রীয় স্থাপনায় অগ্নিসংযোগসহ নানা সহিংস ঘটনা ঘটেছে।  

তারা বলেন, ‘আমাদের প্রধান দাবি ছিল কোটার যৌক্তিক সংস্কার। যা এরই মধ্যে সরকার পূরণ করেছে। এখন শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানাই। সার্বিক স্বার্থে আমরা এ মুহূর্ত থেকে আমাদের কর্মসূচি প্রত্যাহার করছি। ’

বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।