ঢাকা, রবিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে পানিতে ডুবে স্কুলছাত্রসহ ২ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
পঞ্চগড়ে পানিতে ডুবে স্কুলছাত্রসহ ২ জনের মৃত্যু

পঞ্চগড়: পঞ্চগড়ে পৃথক এলাকায় পুকুরের পানিতে ডুবে তপন চন্দ্র রায় (১৩) নামে এক স্কুলছাত্র সহ দুইজনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের সিপাইপাড়া ও আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের বামনকুমার এলাকায় ঘটনা দুটি ঘটে।

নিহতরা হলেন- পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের সিপাইপাড়া এলাকার ব্যবসায়ী ফারুক হোসেনের সাড়ে তিন বছর বয়সী ছেলে শাবাব ও আটোয়ারী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের বামনকুমার এলাকার থিরেন চন্দ্র রায়ের ছেলে তপন চন্দ্র রায় (১৩)। সে স্থানীয় বামকুমার রাখালদেবী হাট আদর্শ উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণীর ছাত্র।

গড়িনাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন দিপু নিহতের পরিবারের বরাত দিয়ে বলেন, দুপুরে শিশু শাবাবকে উঠানে খেলতে দিয়ে রান্নার কাজ করছিলেন মা। এক পর্যায়ে বাড়ির পাশের পুকুরের পাশ দিয়ে হাঁটার সময় অসাবধানতাবশত পুকুরের পানিতে পড়ে যায় শাবাব। পরে শাবাবকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন মা। এক পর্যায়ে শিশুকে পুকুরের পানিতে নেমে শিশুটির খোঁজাখুঁজি করলে শাবাবের মরদেহ ভেসে উঠে। পরে স্থানীয়দের সহযোগিতায় পুকুরের পানি থেকে শাবাবকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এদিকে আটোয়ারী থানা পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, দুপুরে বাড়ির পাশের জমিতে হাল চাষ করার পরে মাছ ধরছিলেন তপন। এক পর্যায়ে একটি কুচিয়া ধরেন তিনি। পরে বাড়ির পুকুরে কুচিয়া অবমুক্ত করতে গিয়ে পা পিছলে পড়ে যান তপন। সাঁতার জানায় পুকুরের পানিতে ডুবে যান তিনি। এদিকে দীর্ঘ সময় তপন বাড়িতে ফিরে না ফেরায় বাড়ির পাশের পুকুরে খুঁজতে যান মা। পরে স্থানীয়দের সহযোগিতায় পুকুরের পানি থেকে তপনকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় ও আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুসা মিয়া বাংলানিউজকে বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় পৃথক দুটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।