ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

কাঁঠালিয়ায় সার আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
কাঁঠালিয়ায় সার আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান কারাগারে

ঝালকাঠি: ঝালকাঠির কাঁঠালিয়ায় সরকারি সার আত্মসাতের অভিযোগে উপজেলায় আওড়াবুনিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিঠু সিকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বুধবার (৩১ জুলাই) মামলার ধার্য তারিখে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ আদেশ দেন বলে নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর আব্দুল মান্নান রসুল।

কাঁঠালিয়া উপজেলার ৬ নম্বর আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের গোডাউন ও ইউনিয়ন যুবলীগ নেতার বাসা থেকে কৃষি প্রণোদনার ১৯ বস্তা সার ও বীজ জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যান মিঠু সিকদারসহ তিনজনকে আসামি করে ৫ জুন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ইমরান বিন ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন। এ অন্য আসামিরা হলেন ইউপি সদস্য মো. হেলাল সিকদার ও আওরাবুনিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দীপক হাওলাদারকে আসামি করে থানায় এ মামলাটি করেন।

মামলার বিবরণে জানা গেছে, খরিপ মৌসুমে উফশি আউশ ধান আবাদ ও উৎপাদন বাড়াতে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এ বছরের এপ্রিল মাসে কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়। উপজেলার ৩৭৫০ জন কৃষকের মধ্যে পাঁচ কেজি আউশ ধান বীজ, ১০ কেজি পিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। আওরাবুনিয়া ইউনিয়নে ৬২৫ জন কৃষকের জন্য বরাদ্দ হয়। কিন্তু বিতরণের দুই মাস পর গত ৪ জুন দুপুরে আওরাবুনিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি মেম্বার মো. হেলাল উদ্দিন অটোরিকশায় করে পরিষদের গোডাউন থেকে সার ও বীজ গোপনে স্থানান্তর করছিলেন। স্থানীয় লোকজন তা দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নেছার উদ্দিন আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের গোডাউনে অভিযান চালিয়ে ছয় বস্তা ব্রি-ধান ৪৮ জব্দ করেন। তার সূত্রধরে পরে স্থানীয় সাতানী বাজারের যুবলীগ নেতা দীপক হাওলাদারের বাসা থেকে ৪৮ ও ৯৮ জাতের ছয় বস্তা ব্রি-ধান ও সাত বস্তা রাসায়নিক সার জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ০২১২ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।