ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

শাহবাগে পাল্টাপাল্টি ধাওয়া, বিএসএমএমইউতে ভাঙচুর-অগ্নিসংযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
শাহবাগে পাল্টাপাল্টি ধাওয়া, বিএসএমএমইউতে ভাঙচুর-অগ্নিসংযোগ শাহবাগে আন্দোলনকারীদের অবস্থান

ঢাকা: রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা–কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

রোববার (০৪ আগস্ট) বেলা ১১টার আগে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ভাঙচুর-অগ্নিসংযোগ শুরু হয়।

সকাল সাড়ে ১০টার পর শাহবাগে অবস্থান নেন আন্দোলনকারীরা। তখন বিএসএমএমইউর সামনে আওয়ামী লীগের নেতা–কর্মীরা স্লোগান দিচ্ছিলেন। এ সময় আন্দোলনকারীদের মিছিল থেকে তাদের ধাওয়া দেওয়া হয়।

নেতা–কর্মীরা হাসপাতালে ঢুকে গেলে আন্দোলনকারীরাও ঢুকে যান। পরে সেখানে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ চলাকালে হাসপাতালের ভেতরে হামলার ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেল ছোড়ার ঘটনাও ঘটে। বিশ্ববিদ্যালয়ের ভেতরে অ্যাম্বুলেন্স ও বাসে ভাঙচুর চালানো হয় এবং আগুন দেওয়া হয়।

বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে খুবই হট্টগোল হচ্ছে।  

এই বলে ফোনের লাইনটি কেটে দেন।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রোববার সারা দেশে অসহযোগ আন্দোলনের ডাক দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এদিন সকাল থেকে শাহবাগে অবস্থান নেন আওয়ামী লীগ নেতা–কর্মীরা। পরে আন্দোলনকারীরাও শাহবাগে জড়ো হন।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এজেডএস/এমআইএইচ/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।