ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

রংপুরে আ.লীগ-বিক্ষোভকারী সংঘর্ষ, সংসদ সদস্যের বাড়ি ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
রংপুরে আ.লীগ-বিক্ষোভকারী সংঘর্ষ, সংসদ সদস্যের বাড়ি ভাঙচুর আহসানুল হক ডিউক চৌধুরী

নীলফামারী: এক দফা দাবিতে ছাত্র আন্দোলনের চলমান ‘অসহযোগ আন্দোলন’ সমর্থনে রংপুরে বিক্ষোভকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগসহ আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রণক্ষেত্রে পরিণত হয়েছে পুরো নগরী।

এছাড়া বদরগঞ্জে রংপুর-২ আসনের সংসদ সদস্যের বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে।

রোববার (৪ আগস্ট) বেলা ১১টার দিকে বদরগঞ্জে রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক ডিউক চৌধুরীর বাড়ি ভাঙচুর চালানো হয়েছে।  

সংসদ সদস্যের বাসভবন ছাড়াও বদরগঞ্জ পৌরসভার মেয়র টুটুল চৌধুরী, উপজেলা যুবলীগের আহ্বায়ক পলিন চৌধুরী ও সাবেক মেয়র উত্তম কুমার সাহার বাসভবনে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।

এক দফা দাবি নিয়ে শিক্ষার্থীরা বদরগঞ্জ পৌর শহরের জিতেন দত্ত মঞ্চের সামনে অবস্থান নেন।

এ সময় উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা দুই শিক্ষার্থীর ওপর হামলা চালায়। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে তাদের ধাওয়া করে। ছাত্রলীগ নেতা-কর্মীরা আত্মরক্ষায় এমপির বাসভবনে গিয়ে আশ্রয় নেন। এ সময় শিক্ষার্থীরাও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে সংসদ সদস্যের বাসভবন। পরে তারা এমপির বাসভবনের ভেতরে প্রবেশ করে অন্তত ২০টি মোটরসাইকেলসহ তার বাসভবনে অগ্নিসংযোগ চালায়।

এছাড়া রংপুর জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আগুন দিয়েছেন আন্দোলনকারীরা। পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আগুন দেন আন্দোলনকারীরা। সেই সঙ্গে মিঠাপুকুর উপজেলার পরিষদ চত্বরে ইউএনও অফিস, বেগম রোকেয়া অডিটোরিয়াম, আনসার ভিডিপিসহ বিভিন্ন দপ্তরে আগুন দেন বিক্ষোভকারীরা।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।