ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

কুমিল্লায় নিহত বেড়ে ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
কুমিল্লায় নিহত বেড়ে ৩ প্রতীকী ছবি

কুমিল্লা: ছাত্র আন্দোলনের ব্যানারে সরকারকে পদত্যাগের এক দফা দাবিতে ডাকা ‘অসহযোগ আন্দোলন’র প্রথমদিন কুমিল্লার দেবিদ্বারে গুলিতে এক যুবক নিহত হয়েছেন। ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষে গুলিতে আরও এক যুবক নিহত হয়েছেন।

এনিয়ে জেলাটিতে নিহত তিনজনে দাঁড়াল।  

রোববার (৪ আগস্ট) দুপুর দেড়টায় দেবিদ্বার আজগর আলী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনের এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন।  

নিহত যুবকের নাম আব্দুল রাজ্জাক রুবেল (২৬)। তিনি দেবিদ্বার পৌর এলাকার বারেরা গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে।  

রুবেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী এহসান।  

তিনি বলেন, রুবেলে মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আনা হলে পরীক্ষা করে দেখি তার মৃত্যু হয়েছে।
স্থানীয়রা জানান, দেবিদ্বার নিউ মার্কেট স্বাধীনতা চত্বরে অবস্থা নেয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের পাঁচ শতাধিক নেতা-কর্মী। স্বাধীনতা চত্বর থেকে কিছুটা দূরে অবস্থান নেন বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। এ সময় দুগ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এর মধ্যে গুলিবিদ্ধ হন রুবেল।  

এছাড়া দফায় দফায় ক্ষমতাসীন দলের অস্ত্রধারী নেতা-কর্মীদের সঙ্গে পৌর এলাকার বিভিন্ন স্থানে ধাওয়া-পালটা ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটেছে। এছাড়া কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এদিকে, কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির এক পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি ওই ফাঁড়িতে কনস্টেবল পদে কর্মরত ছিলেন। হাইওয়ে রিজিয়ন কুমিল্লার পুলিশ সুপার (এসপি) মো. খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, নিহত কনস্টেবলের নাম মো. এরশাদ আলী। হঠাৎ করে আন্দোলকারীরা ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় আক্রমণ করে। এ সময় পুলিশ সদস্যরা ছাদে উঠে যায়। কিন্তু এরশাদ আর উঠতে পারেননি। এরশাদকে একা পেয়ে পিটিয়ে হত্যা করা হয়।

অপরদিকে, কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের মর্গে গুলিবিদ্ধে নিহত একটি অজ্ঞাতনামা মরদেহ রাখা হয়েছে।  

কুমেক হাসপাতালের পরিচালক ফজলে রাব্বি বলেন, সংঘর্ষে গুলিবিদ্ধ একজনের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুলিবিদ্ধ ৩২ জন হাসপাতালে চিকিৎসাধীন।  

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।