ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

শিক্ষার্থী-সেচ্ছাসেবকদের হাত ধরে স্বাভাবিক হচ্ছে বরিশালের পরিস্থিতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৪
শিক্ষার্থী-সেচ্ছাসেবকদের হাত ধরে স্বাভাবিক হচ্ছে বরিশালের পরিস্থিতি

ব‌রিশাল: জেলার রাস্তাগুলোতে ট্র্যাফিক ব্যবস্থার নিয়ন্ত্রণে বিএনসিসি, স্কাউট, আনসার-ভিডিপি, সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ডিউটি পালন করছেন ইসলামি আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিদিন সকাল থেকে নগরের সদর রোডের বিভিন্ন পয়েন্টসহ, জেলা স্কুল মোড়, বটতলা, চৌমাথা, আমতলার মোড়সহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায় তাদের কর্মচাঞ্চল্য।

যদিও ঘন ঘন নিয়ন্ত্রণ ব্যবস্থার কারণে আগের থেকে গন্তব্যে পৌঁছাতে সময় লাগায় গণ পরিবহনের যাত্রীদের মধ্যে কিছুটা ক্ষোভ দেখা গেছে। তবে বেশিরভাগেই নিরাপত্তাহীন নগরে শিক্ষার্থীদের এসব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

শিক্ষার্থীরা জানান, দেশের বর্তমান পরিস্থিতিতে রাস্তায় যেহেতু পুলিশ নেই, তাই ট্রাফিকের দায়িত্ব পালন করছেন তারা।

এদিকে সকাল থেকে বরিশালের থানাগুলোতে দায়িত্ব নিতে শুরু করেছেন পুলিশ সদস্যরা। পাশাপাশি থানায় অবস্থান নিয়েছেন সেনা সদস্যরা।

অপরদিকে বিএনপির পর ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা ও মহানগরের নেতারা পুলিশের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা করেছেন। সেই সঙ্গে তাদের নেতাকর্মীরা হিন্দু-খ্রিষ্টানদের ধর্মীয় উপসনালয় পাহারায়ও নিজেদের নিয়োজিত রেখেছেন।

এদিকে বৃহস্পতিবার (০৮ আগস্ট) ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটি’র উদ্যোগে নগরের ফলপট্টি, কাঠপট্টি, কালীবাড়ি রোড, নতুনবাজারসহ বিভিন্ন সংখ্যালঘু এলাকা ও ধর্মীয় উপাসনালয় পরিদর্শন করা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটির সভাপতি শহিদুল ইসলাম মিরন, সদস্য সচিব এলবার্ট রিপন বল্লভ, যুগ্ম আহ্বায়ক বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি মিজানুর রহমান সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখা ডা. মনীষা চক্রবর্ত্তীসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।