ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

লুট হওয়া ৯৭ অস্ত্র, ৬৫৮৫ গোলাবারুদ উদ্ধার করল র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
লুট হওয়া ৯৭ অস্ত্র, ৬৫৮৫ গোলাবারুদ উদ্ধার করল র‌্যাব

ঢাকা: দেশের বিভিন্ন থানা ও পুলিশ স্থাপনা থেকে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। সেই ধারাবাহিকতায় ৯৭টি অস্ত্র, ৬৫৮৫ রাউন্ড গোলাবারুদ ও ২৮টি ম্যাগজিন উদ্ধার করেছে  এ বাহিনী।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৫ আগস্ট দেশের বিভিন্ন স্থানের থানা, ফাঁড়ি ও পুলিশের বিভিন্ন ইউনিটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ এবং অস্ত্র ও গোলাবারুদ লুটের ঘটনা ঘটে। এরপর গঠিত অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের নির্দেশে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সারা দেশে থানাসহ পুলিশের অন্যান্য ইউনিটের কার্যক্রম চালু করতে বাংলাদেশ সেনাবাহিনী ও অন্যান্য বাহিনীর সাথে সমন্বয় করে র‍্যাব অস্ত্র উদ্ধার কার্যক্রম শুরু করে। লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ স্বেচ্ছায় ফেরত দিতে র‍্যাব আহ্বান জানায়।

র‍্যাবের উদ্ধার করা লুট হওয়া অস্ত্রের বিষয়ে তিনি বলেন, র‍্যাব-৭ কর্তৃক ৩৫টি অস্ত্র, ২৭৫ রাউন্ড গোলাবারুদ, আটটি সাউন্ড গ্রেনেড ও পাঁচটি ম্যাগজিন; র‍্যাব-১০ কর্তৃক নয়টি অস্ত্র, ৬৬১ রাউন্ড গোলাবারুদ, নয়টি সাউন্ড গ্রেনেড ও মাল্টিটিয়ার গ্রেনেড এবং ১০টি ম্যাগজিন; র‍্যাব-১১ কর্তৃক ১০টি অস্ত্র, ৭৭ রাউন্ড গোলাবারুদ, চারটি সাউন্ড গ্রেনেড ও দুটি ম্যাগজিন; র‍্যাব-১২ কর্তৃক ৪৩টি অস্ত্র, ৫৫৫৯ রাউন্ড গোলাবারুদ ও এগারটি ম্যাগজিনসহ লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদের মধ্যে ৯৭টি অস্ত্র, ৬৫৮৫ রাউন্ড গোলাবারুদ ও ২৮টি ম্যাগজিন উদ্ধার করেছে র‍্যাব।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রমসহ নিয়মিত টহল ও নজরদারি অব্যাহত রাখা হবে বলেও জানিয়েছে র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।