ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

সালমান এফ রহমান ও আনিসুল হকের ১০ দিন করে রিমান্ড চাইবে ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
সালমান এফ রহমান ও আনিসুল হকের ১০ দিন করে রিমান্ড চাইবে ডিবি

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গোয়েন্দা (ডিবি) কার্যালয় থেকে আদালতে নেওয়া হচ্ছে।  

মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তারের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) হেফাজতে রাখা হয়।

বুধবার (১৪ আগস্ট) বিকেল ৫টা ৫৫ মিনিটে গ্রেপ্তার সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গোয়েন্দা (ডিবি) কার্যালয় থেকে আদালতে নেওয়া হয়।  

ডিএমপির নিউমার্কেট থানায় দায়ের করা হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছে ডিবি।  

তাদের প্রিজনভ্যানে করে আদালতে নিয়ে যাওয়া হয়েছে। প্রিজনভ্যানের নিরাপত্তায় মোট ১০টি গাড়ি ছিল। এর মধ্যে ৩টি সাদা মাইক্রোবাস, একটি প্রিজনভ্যান ও ছয়টি পুলিশ ভ্যান। প্রিজনভ্যানের আগে-পিছে পুলিশের গাড়িগুলো নিরাপত্তায় ছিল।

এর আগে গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয় বলে জানান ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপরই সরকারের অনেক মন্ত্রী-এমপি গা ঢাকা দিয়ে আত্মগোপনে চলে যান। তাদের কেউ কেউ দেশ ছাড়েন বলেও খবর পাওয়া যায়।

এরই মধ্যে গত ৮ আগস্ট নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে।  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ পান ঢাকা-১ আসনের সাবেক সংসদ সদস্য ও শিল্পপতি সালমান ফজলুর রহমান ওরফে সালমান এফ রহমান। দ্বাদশ সংসদ নির্বাচনের পরও তাকে একই পদে বহাল রাখা হয়।  

অন্যদিকে, ২০১৪ সালে দশম সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা) আসন থেকে নির্বাচন করে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন আনিসুল হক। ওই মেয়াদেই তাকে আইনমন্ত্রী করে সরকার। এরপর থেকে তিনি আইনমন্ত্রীর পদে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।