ঢাকা, শুক্রবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

দীপু মনি ও তার ভাইয়ের নামে নাশকতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
দীপু মনি ও তার ভাইয়ের নামে নাশকতার মামলা সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু

চাঁদপুর: সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামি করে আওয়ামী লীগের ৫১০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এছাড়া একই মামলায় অজ্ঞাতনামা ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) মামলাটি দায়ের করেন চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়ে গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় এ মামলা করা হয়েছে।  

রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম।

তিনি বলেন, মামলাটি আজই এফআইআরভুক্ত হয়েছে। মামলায় এজহারভুক্ত নামীয় আসামি হলেন ৫১০ জন এবং অজ্ঞাতনামা আসামি হচ্ছেন ১ হাজার থেকে ১ হাজার ২০০ জন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, গত ১৮ জুলাই বৃহস্পতিবার রাত ৮টায় সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপু এর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জেএম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামে বাড়িতে ১ হাজার থেকে ১২শ’ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা, ভাঙচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

ঘটনার বিষয়ে ভুক্তভোগী শেখ ফরিদ আহমেদ মানিক জানান, তার বাড়িতে গত ১৮ জুলাই যে নারকীয় হামলার ঘটনা ঘটেছে, তা যেন নতুন করে আর কারো ওপর না হয়। আর যদি চাঁদপুরের কোথাও এমন ঘটনা ঘটে। তাহলে তাও কঠোর হাতে দমনের জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রতি আহ্বান জানাই ।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।