ঢাকা, শনিবার, ১ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

রাজনৈতিক দল গঠনের কথা হয়নি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
রাজনৈতিক দল গঠনের কথা হয়নি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটির সমম্বয়ক মাহফুজ আব্দুল্লাহ বলেছেন, নতুন কোনো রাজনৈতিক দল খোলার বিষয়ে কোনো কথা হয়নি।  

রয়টার্সে দেওয়া বক্তব্য বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমে ভুলভাবে এসেছে বলে দাবি করেছেন তিনি।

 

শুক্রবার (১৬ আগস্ট) ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এই তথ্য জানান।  

আজ প্রধান দুই রাজনৈতিক দলের বাইরে গিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা নতুন দল গঠনের চিন্তাভাবনা করছেন বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। মাহফুজ আব্দুল্লাহ এই বক্তব্যকে নাকচ করেছেন।  

তিনি বলেন, রয়টার্সে দেওয়া আমার বক্তব্য ভুলভাবে এসেছে। আর সেই ভুল বক্তব্যের বাজে বা উদ্দেশ্যমূলক অনুবাদ বাংলাদেশি মিডিয়া প্রচার করেছেন।  

রয়টার্সে আমার বক্তব্য ছিল, আমরা রাজনৈতিক সংগঠন নিয়ে এখনই ভাবছি না। ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ এবং নতুন রাজনৈতিক বন্দোবস্তের জন্য আমরা কাজ করছি। গণ-অভ্যুত্থানের চেতনা ধরে রাখা এবং সরকারকে সংহত করা আমাদের প্রাথমিক লক্ষ্য। রাষ্ট্র ও সমাজের নানা অংশীজনের সাথে কথা বলে আমরা আগামী বাংলাদেশের রূপরেখা নিয়ে ও কাজ করব।  

তিনি বলেন, এ কাজে অন্তত এক মাস লাগবে। আর, রয়টার্সও লিখেছে এক মাস পর নির্ধারিত হবে আমরা দল করব কি করব না! তবে, রয়টার্স একটি ভুল করেছে, নাগরিকদের বদলে তারা ভোটার শব্দটি ব্যবহার করেছে। অথচ, নির্বাচনী রাজনীতি নিয়ে আমাদের খুব কমই কথা হয়েছে।  

তিনি আরও বলেন, রয়টার্সের সাংবাদিক বারবার জিজ্ঞাসা করেছিলেন, দ্বি-দলীয় কাঠামো নিয়ে এবং তা উতরে যেতে রাজনৈতিক দল করব কি না। আমি বলেছি, আমরা দল বা ব্যক্তি নয়, ব্যবস্থার সংস্কার চাচ্ছি। যাতে যে দলই আসুক তাকে জনগণের প্রতি দায়বদ্ধ হতে হয়। কিন্তু, এমনভাবে বলা হল যেন আমি মাইনাস টু চাচ্ছি। যেটা আমার উদ্দেশ্য না অবশ্যই।  

মাহফুজ আব্দুল্লাহ বলেন, আমাদের এখনকার লক্ষ্য, রাজনৈতিক লড়াইকে সুনির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে গঠনমূলক কাজের দিকে চালিত করা। উপযুক্ত সময়ে রাজনৈতিক গঠন বা গড়ন কেমন হবে, তা সবাই জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।