ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

দামুড়হুদা সীমান্তে ১৩৯৭ ভরি রুপা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
দামুড়হুদা সীমান্তে  ১৩৯৭ ভরি রুপা উদ্ধার

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ঠাকুরপুর সীমান্ত থেকে ১ হাজার ৩৯৭ ভরি ওজনের ভারতীয় চান্দি রুপা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-৬ এর সদস্যরা।  

শনিবার (১৭ আগস্ট) সকাল ৭টার দিকে ঠাকুরপুর বিওপির কদমতলা সীমান্ত থেকে এসব রুপা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, চোরাচালানের খবর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পেরে বিজিবি টহলদল ঠাকুরপুর কদমতলা বাজার মোড়ে অবস্থান করে। সকাল ৭টার দিকে সন্দেহভাজন অজ্ঞাতনামা এক ব্যক্তিকে মোটরসাইকেলযোগে যেতে দেখলে টহলদল তাকে ধাওয়া করে। তখন ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তি টহলদলের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেলটি ফেলে দৌড়ে মাঠের মধ্যে পালিয়ে যান।  

পরবর্তীসময়ে মোটরসাইকেলটি জব্দ করে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে ব্যাগের ভেতরে স্কচটেপ দিয়ে মোড়ানো পলিথিনের ব্যাগের ভেতর থেকে ১৬ কেজি ৩০০ গ্রাম বা ১ হাজা ৩৯৭ ভরি ওজনের ভারতীয় চান্দি রুপা এবং একটি মোটরসাইকেল জব্দ করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।  

তিনি আরও জানান, এ ব্যাপারে হাবিলদার শওকত আলী বাদী হয়ে দর্শনা থানায় মামলা এবং উদ্ধার ভারতীয় রুপাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।