ঢাকা, শুক্রবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩০ আগস্ট ২০২৪, ২৪ সফর ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর টেলিফোন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
ড. ইউনূসকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর টেলিফোন ড. মুহাম্মদ ইউনূস ও শেহবাজ শরিফ

ঢাকা: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী মুহাম্মদ শেহবাজ শরীফ।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, শুক্রবার (৩০ আগস্ট) ড. ইউনূসকে টেলিফোন করে অভিনন্দন জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

শেহবাজ শরীফ অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে শুভকামনা জানান এবং আশা প্রকাশ করেন, দক্ষিণ এশিয়ার দুই দেশ পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক তাদের জনগণের স্বার্থে সহযোগিতায় রূপ নেবে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের পতনের পর গঠিত অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস তাকে টেলিফোন করায় এবং অভিনন্দন জানানোর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন।

বাংলাদেশে বন্যায় হতাহতের ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে শোক বার্তা পাঠানোর জন্যও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন ড. ইউনূস।

বাংলাদেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা করার ইচ্ছে প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

শেহবাজ দুই দেশের মধ্যকার সম্পর্ক পুনরুজ্জীবিত করার ওপর গুরুত্বারোপ করে বলেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য এবং অর্থনৈতিক সহযোগিতার অপার সুযোগ ও সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ঢাকা ও ইসলামাবাদের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ে আলাপ-আলোচনা এবং যৌথ অর্থনৈতিক কমিশনের মতো কার্যক্রমগুলো পুনরায় শুরু করার ওপর গুরুত্বারোপ করেন।

ড. ইউনূসও দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক এবং জনগণের সঙ্গে জনগণের সংযোগের ওপর গুরুত্বারোপ করেন।

সার্ক পুনরুজ্জীবিত করার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস জানান, তিনি দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সম্পর্ক জোরদার করতে সার্ককে একটি শীর্ষ আঞ্চলিক ফোরাম হিসেবে পুনরুজ্জীবিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ড. ইউনূস নিয়মিত সার্ক সম্মেলন আয়োজন এবং দ্রুততম সময়ে সার্কভুক্ত দেশগুলো রাষ্ট্র ও সরকার প্রধানদের মধ্যে একটি সংক্ষিপ্ত বৈঠকের ওপর গুরুত্বারোপ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এমইউএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।