ঢাকা, শুক্রবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩০ আগস্ট ২০২৪, ২৪ সফর ১৪৪৬

জাতীয়

বিপর্যয় কাটিয়ে উঠলে পুনর্বাসন কর্মসূচি শুরু হবে: দুর্যোগ উপদেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
বিপর্যয় কাটিয়ে উঠলে পুনর্বাসন কর্মসূচি শুরু হবে: দুর্যোগ উপদেষ্টা

লক্ষ্মীপুর: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম বলেছেন, সরেজমিনে আমি বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেছি। বন্যা পরিস্থিতি দেখেছি।

পানি কমতে শুরু করেছে। অচিরেই মানুষ বাড়িঘরে যেতে পারবে আশা করছি। আশা করছি খুব দ্রুত আমরা এ বিপর্যয় কাটিয়ে উঠব। এরপর পুনর্বাসন কর্মসূচি শুরু হবে। সেটাও যেন সুন্দরভাবে হয় সেই নির্দেশনা দেওয়া হয়েছে।

বন্যাকবলিত এলাকা শুক্রবার (৩০ আগস্ট) সন্ধ্যায় পরিদর্শন করতে এসে লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়িতে সেনাবাহিনীর তত্ত্ববধানে ত্রাণ পর্যবেক্ষণ কার্যালয়ে (অস্থায়ী) সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এর আগে লক্ষ্মীপুর জেলায় সেনাবাহিনীর দায়িত্বরত কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মাজেদুল হক রেজা ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনাসহ বন্যার সার্বিক পরিস্থিতি ত্রাণ উপদেষ্টার সামনে আলোকপাত করেন।

ত্রাণ উপদেষ্টা বলেন, ত্রাণ কার্যক্রমের সঙ্গে জড়িতদের সঙ্গে আমি কথা বলেছি। এখানে সুশৃঙ্খল ও সুবিন্যস্তভাবে ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে দেখে আমি সন্তুষ্ট।

তিনি বলেন, খালবিল দখলের ঘটনা নিয়ে আমি কথা বলছি। যারা দখল করেছেন, তারা নিজেরাই তা অপসারণ করলে আমরা খুশি হব।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান, জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারেক বিন রশিদ ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) হাসান মোস্তফা স্বপনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।