ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঠাকুরগাঁওয়ে যুব কৃষি ক্লাব দখল মুক্তের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
ঠাকুরগাঁওয়ে যুব কৃষি ক্লাব দখল মুক্তের দাবিতে মানববন্ধন

ঠাকুরগাঁও: ঐতিহ্যবাহী কচুবাড়ি দেবত্তরপাড়া যুব কৃষি ক্লাব দস্যু ও মামলা বাজদের দখল থেকে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে জেলা সদর উপজেলার ভূল্লীতে অবস্থিত দখল হওয়া যুব কৃষি ক্লাবের সামনে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের সর্বস্তরের জনগণের ব্যানারে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কৃষকসহ প্রায় শতজন শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেন।

এ সময় বক্তব্য তারা বলেন, ৮০ দশকের ঐতিহ্যবাহী যুব কৃষি ক্লাবটির জমি দস্যু ও মামলাবাজ আবুল কালাম আজাদ ও খতিব উদ্দিন দখল করে গুদাম ঘর নির্মাণ করছেন। তাদের হাত থেকে ক্লাবটি দখলমুক্ত করতে বুধবার আমরা মানববন্ধন করতে বাধ্য হয়েছি। দীর্ঘদিনের এই ঐতিহ্যবাহী ক্লাবটিতে আগে স্থানীয় কৃষকরা কৃষি উন্নয়নের বিষয়ে পরামর্শসহ বিভিন্ন ধরনের সভা ও মিটিং করতো। এমনকি এই ক্লাবে কৃষি কর্মকর্তারাও এসে কৃষকদের সঙ্গে আলোচনার মাধ্যমে কৃষি বিষয়ে পরামর্শ দিতেন। তাতে এলাকার কৃষকরা উপকৃত হতাম। এখন সেটি দখল হওয়াতে সেই সব সুবিধা থেকে বঞ্চিত হয়েছি আমার। তাই কৃষকদের স্বার্থে হলেও ক্লাবটিকে দখলমুক্ত করে আগের অবস্থানে ফিরিয়ে দেওয়ার জন্য প্রশাসনসহ বর্তমান সরকার বিনীত অনুরোধ করছি।

তারা আরও বলেন, ক্লাবটির বিষয়ে ও দখলমুক্ত করতে গেলেই দস্যু ও মামলাবাজরা আমাদের অনেকের নামে মিথ্যা মামলা করেছেন এবং নানা রকম হুমকি ধামকি দিয়েছে। তাই আমরা এ বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।