ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আজ সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
আজ সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান

মৌলভীবাজার: দেশের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী অর্থনীতিবিদ মরহুম এম সাইফুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে মৌলভীবাজার জেলা বিএনপি ও এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

দেশের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী বরেণ্য অর্থনীতিবিদ মরহুম এম সাইফুর রহমানের ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে মৌলভীবাজার জেলা বিএনপি ও এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ ও বিভিন্ন রাজনৈতিক ও  সামাজিক সংগঠন।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে দলটি।  ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সকাল ১০টা মরহুমের কবরে ফাতেহা পাঠ ও দলীয় নেতাদের পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়েছে।  

মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে  তার গ্রামের বাড়িতে কোরআন খতম, মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ করা হবে। মৌলভীবাজার জেলা বিএনপির উদ্যোগেও মিলাদ ও দোয়া, কবর জিয়ারত, দোয়া ও পুষ্পস্তবক অর্পণ করবেন জেলা বিএনপি ও বিভিন্ন উপজেলা বিএনপি, পৌর বিএনপি এবং সব অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

একই দিন বিকেল ৪টায়  স্মৃতি পরিষদের উদ্যোগে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে স্মরণসভা, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক  জি কে গউস।  

এছাড়াও প্রধান বক্তা হিসেবে থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর মোসলেহ উদ্দিন তারেক। স্বাগত  বক্তব্য দেবেন স্মৃতি পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান এম সাইফুর রহমান।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দ তৌফিক আহমদ। অনুষ্ঠান সঞ্চালনা করবেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ড. মো. আব্দুল মতিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৪
বিবিবি/আরএ                                  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।