ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে কমে গেল ইলিশের দাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
ফরিদপুরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে কমে গেল ইলিশের দাম

ফরিদপুর: ফরিদপুরে ইলিশের আড়তে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। আর এ অভিযানের খবরে জেলায় ইলিশের দাম ২০০-৩০০ টাকা কমে যায়।

 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফরিদপুর শহরের হাজী শরীয়তউল্লাহ বাজারে ইলিশের পাইকারি আড়তে এ অভিযান চালানো হয়।

এ সময় ইলিশের আড়তে পাকা ক্রয় রসিদ না থাকা, ভোক্তা পর্যায়ে দাম বেশি নেওয়া ও ওজনে কারসাজি করায় রুপালি ফিস ও দুর্গা মৎস্য আড়তকে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানের ফলে ইলিশের দাম প্রকার ভেদে ১৭শ টাকা থেকে কমে ১৪শ টাকায় বিক্রি হয়। কেজি প্রতি ২০০-৩০০ টাকা কমে যায়। এ সময় পাকা ভাউচার সংরক্ষণ করা এবং ইলিশের বাজারে সিন্ডিকেট যেন না হয় মর্মে ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়।  

ভোক্তা অধিদপ্তর জেলা ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সদস্য মো. আব্দুল কাইয়ুম, জাহিদ, রুবেল ও জেলা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ব্যাটালিয়ন আনসার এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।